মাইক্রোসফট থেকে ইন্টারভিউয়ের ডাক এক মাস আগেই হাজির যুবতী!

রবিবার , ২৭ জানুয়ারি, ২০১৯ at ৭:৩২ পূর্বাহ্ণ
112

নামী সংস্থায় চাকরির ইন্টারভিউতে ডাকলে কমবেশি উত্তেজিত থাকে সকলেই। বারবার ক্যালেন্ডার দেখা, সময়ের কিছু ক্ষণ আগেই পৌঁছে যাওয়ার চেষ্টা করা, জারি থাকে এই সব প্রচেষ্টাই। কিন্তু সময় হাতে নিয়ে কাজ করার জন্য যে এই ভাবে হাসির খোরাক হতে হবে স্কটল্যান্ডের যুবতী ম্যাকলিনকে, তা তিনি নিজেও হয়তো ভাবেননি। শুধুমাত্র সময়ের আগে নয়, রীতিমতো এক মাস আগে চাকরির ইন্টারভিউয়ের জন্য পৌঁছে গেলেন তিনি!
সমপ্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে স্কটিশ যুবতী ম্যাকলিনের একটি টুইট। সেখানে ম্যাকলিন উল্লেখ করেছেন যে, সমপ্রতি বিশ্বের প্রথম সারির সংস্থা মাইক্রোসফট থেকে একটি চাকরির ইন্টারভিউয়ের ডাক পেয়েছিলেন তিনি। ম্যাকলিনের ইন্টারভিউয়ের দিন ঠিক হয়েছিল ১৮ তারিখ।
কিন্তু ইন্টারভিউয়ের ডাক পেয়ে উত্তেজনায় তিনি খেয়ালই করেননি যে তার ইন্টারভিউটি ঠিক হয়েছিল ফেব্রুয়ারি মাসের ১৮ তারিখ। সেটা খেয়াল না করায় জানুয়ারি মাসের ১৮ তারিখ নির্দিষ্ট জায়গায় পৌঁছে অপেক্ষা করছিলেন স্কাইপেতে ইন্টারভিউ দেওয়ার জন্য। কিন্তু ইন্টারভিউয়ের নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ায় বেশ খানিক ক্ষণ পরেও অপেক্ষা করে যখন তিনি মাইক্রোসফটের থেকে কোনও সাড়া-শব্দ পাননি, তখন তিনি একটি ই-মেল করে ব্যাপারটি সম্পর্কে জানতে চান। রীতিমত ক্ষোভ প্রকাশ করে তিনি জানান যে, তাকে ইন্টারভিউতে ডাকা হলেও কেন তার ইন্টারভিউটি নেওয়া হল না! এরপরই মাইক্রোসফটের তরফ থেকে ফিরতি মেল পেয়ে ভুল ভাঙে তার। মাইক্রোসফটের তরফে ম্যাকলিনকে জানানো হয়েছে, তাঁর ইন্টারভিউ ক্যানসেল করা হয়নি; বরং ১৮ ফেব্রুয়ারি নির্দিষ্ট সময়েই তার ইন্টারভিউ হবে।
মাইক্রোসফটের থেকে এই মেল পেয়েই ভুল ভাঙে ম্যাকলিনের। এরপরে নিজের ভুল স্বীকার করে টুইটারে সম্পূর্ণ ব্যাপারটি স্পষ্ট করেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক জনপ্রিয় হয় ম্যাকলিনের এই টুইট। কেউ কেউ এমনও বলেন যে, এমন কর্মচারী পেলে লুফে নেবেন তারা।

x