ভেজাল ওষুধ ফেলেই পালিয়ে গেলেন তারা

শহীদ মিনার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সোমবার , ২১ অক্টোবর, ২০১৯ at ৮:৪৩ অপরাহ্ণ
399

নগরীর শহীদ মিনার এলাকায় সড়ক দখল করে ভেজাল যৌন উত্তেজক ওষুধ বিক্রি করছিলেন চার বিক্রেতা। ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বিপুল পরিমাণ ওষুধ ফেলেই পালিয়ে গেলেন তারা।

এ সময় সেখান থেকে প্রায় ৩ লাখ টাকা মূল্যের ভেজাল যৌন উত্তেজক ওষুধ জব্দ করা হয়।

আজ সোমবার (২১ অক্টোবর) দুপুরে শহীদ মিনার এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক হোসাইন মো. ইমরান। বাংলানিউজ

ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান জানান, অশ্লীল ছবি ব্যবহার করে বিজ্ঞানসম্মত প্রক্রিয়া ছাড়াই ভেজাল যৌন উত্তেজক ওষুধ প্রকাশ্যে বিক্রি করছিলেন চার বিক্রেতা। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে নিজেদের তৈরি এসব ক্ষতিকর ওষুধ ফেলেই পালিয়ে যান তারা।

চিকিৎসকের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ‘লোভনীয় বিজ্ঞাপনের ফাঁদে পড়ে নিন্মবিত্তের অনেক মানুষ এসব ওষুধ কিনে। ভেজাল ওষুধ খেয়ে তারা যৌন শক্তি লোপ, কিডনি বিকল, লিভারের প্রদাহ এবং ক্যান্সারের মতো মরাত্মক সব রোগে আক্রান্ত হয়। অভিযানের পাশাপাশি এসব বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করা জরুরি।

তিনি বলেন, ‘চার বিক্রেতা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে প্রায় ৩ লাখ টাকা মূল্যের ভেজাল যৌন উত্তেজক ওষুধ জব্দ করে ধ্বংস করা হয়।’

এদিকে নগরীর ফিরিঙ্গি বাজার এলাকায় জয়া মেডিক্যাল হল এবং বাবুল ফার্মেসিতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় লাইসেন্সের শর্ত অমান্য করে ব্যবসা পরিচালনার দায়ে জয়া মেডিক্যাল হলকে ৪ হাজার এবং বাবুল ফার্মেসিকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

x