ভবন মালিক দুই ভাইয়ের বিরুদ্ধে মামলা

পাথরঘাটায় বিস্ফোরণ

আজাদী প্রতিবেদন

মঙ্গলবার , ১৯ নভেম্বর, ২০১৯ at ৩:২০ পূর্বাহ্ণ
302

পাথরঘাটার ব্রিকফিল্ড রোডে বড়ুয়া ভবনে বিস্ফোরণে হতাহতের ঘটনায় একটি মামলা রুজু করা হয়েছে। মামলায় ভবন মালিক দুই ভাইকে আসামি করা হয়েছে। ভবন মালিক অমল বড়ুয়া এবং টিপু বড়ুয়া মৃত ধর্মপাল বড়ুয়ার পুত্র। উত্তরাধিকার সূত্রে এ দুই ভাই বড়ুয়া ভবনের মালিক হয়েছেন। তাদের বিরুদ্ধে অবহেলাজনিত মৃত্যু ও ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়েছে। গতকাল সোমবার সকালে বিস্ফোরণের ঘটনায় নিহত রিকশাচালক মাহমুদুল হকের স্ত্রী শাহীনা আক্তার বাদি হয়ে কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করেন। কোতোয়ালী থানার মামলা নম্বর-৬১। ধারা বাংলাদেশ দন্ডবিধির ৩০৪ (ক) এবং ৪২৭।
মামলায় অভিযোগ করা হয়েছে যে, অপরিকল্পিতভাবে ভবন নির্মাণ এবং সেপটিক ট্যাংকের অব্যবস্থাপনার কারনে ভয়াবহ এ বিস্ফোরণের ঘটনা ঘটে।
ঘটনায় গুরুতরভাবে আহত হয়ে রিঙাচালক মাহমুদুল হক মারা যান। একই ঘটনায় মাহমুদুল হকের সাথে আরো ছয়জন নিহত এবং ১৬ জনের আহত হওয়ার কথাও মামলার এজাহারে উল্লেখ করা হয়। এতে মামলার বাদী শাহীনা আক্তারের স্বামী মাহমুদুল হকের রিঙাসহ কয়েকটি রিঙা এবং দোকান ক্ষতিগ্রস্ত হয়ে পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হওয়ার কথা উল্লেখ করা হয়েছে। কোতোয়ালী থানা পুলিশ মামলা রেকর্ডের কথা স্বীকার করেছে।

x