বোট ডুবে নিহত ৬

নিমেষে ম্লান পিকনিকের আনন্দ ।। কাপ্তাই হ্রদে দুটি মর্মান্তিক ঘটনা, নিখোঁজ ২

রাঙামাটি ও কাপ্তাই প্রতিনিধি

শনিবার , ১৫ ফেব্রুয়ারি, ২০২০ at ৪:৪৭ পূর্বাহ্ণ
1271

রাঙামাটিতে পৃথক বোট ডুবিতে ৬ জনের মৃত্যু ও ২ জন নিখোঁজ হয়েছেন। গতকাল শুক্রবার ডিসি বাংলো সংলগ্ন হ্রদের কাছে এবং কাপ্তাইয়ে এসব দুর্ঘটনা ঘটে। শহরের ডিসি বাংলো সংলগ্ন হ্রদের কাছে বোট ডুবিতে ৫ জন ও কাপ্তাইয়ে একজনের মৃত্যু হয়। এছাড়া কাপ্তাইয়ে নিখোঁজ হন দুজন।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, নগরীর কয়লার ডিপো এলাকা থেকে শুভলংয়ের উদ্দেশে যাওয়ার সময় রাঙামাটি ডিসি বাংলো হ্রদ সংলগ্ন এলাকায় বোট ডুবিতে নারী ও শিশুসহ ৫ জনের মৃত্যু হয়। এর মধ্যে তাৎক্ষকিভাবে রীনা বেগম, শীলা বেগম ও আফরোজা আক্তার নামে তিনজনের পরিচয় পাওয়া গেছে। নিহতদের সাথে আসা পর্যটক মো. আবদুর রহিম বলেন, আমর চট্টগ্রাম শহরের ফ্যাসিফিক জিন্স গার্মেন্টস থেকে প্রায় ৪৫ জনের একটি গ্রুপ রাঙামাটিতে পিকনিকে আসি। কথা ছিল সবাই এক সাথে ঝুলন্ত ব্রিজে বেড়াব। কিন্তু ওখান থেকে যে যার যার মত ঘোরাঘুরি করতে চলে গেছেন। দুপুরের দিকে খবর পেলাম, আমাদের সাথে আসা লোকজন বোট নিয়ে লেকে ঘুরতে গিয়ে ৫ জন ডুবে গেছেন। তবে ওই বোটে কতজন ছিল তা নিশ্চিত করে এখনো বলতে পারছি না।
রাঙামাটি কোতোয়ালী থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতদের মৃতদেহ তাদের আত্মীয় স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শওকত আকবর জানিয়েছেন, এ পর্যন্ত বোট ডুবির ঘটনায় হাসপাতালে পাঁচজনের মরদেহ আনা হয়েছে।
এদিকে আমাদের কাপ্তাই প্রতিনিধি জানান, কাপ্তাইয়ে পিকনিকের বোট ডুবে এক শিশুর মৃত্যু ও দুজন নিখোঁজ রয়েছেন। জানা যায়, নগরীর নিউ মার্কেট ও নন্দনকানন এলাকা থেকে বাসযোগে ১২৭ জনের একটি গ্রুপ কাপ্তাই শীলছড়ি পৌঁছে। সেখান থেকে নদীর ওপারে ওয়াগ্‌গা চা বাগান দেখতে যাওয়ার সময় বোট ডুবির ঘটনা ঘটে। এতে নারী ও শিশুসহ ৩ জন নিখোঁজ হন। এরা হলেন, টুম্পা মজুমদার (৩০), তার মেয়ে বিজয় মজুমদার (০৫) ও দেবলীনা দে (১০)। এর মধ্যে দেবলীনা দের মৃতদেহ উদ্ধার করা গেলেও বাকি দুজন এখনো নিখোঁজ রয়েছেন। ডুবে যাওয়া বোটে ৪৫ জন যাত্রী ছিল বলে জানা গেছে। বোটের যাত্রীরা আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) সদস্য।
কাপ্তাই উপজেলার নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল জানিয়েছেন, কর্ণফুলীতে বোট ডুবির ঘটনায় নিখোঁজদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহও ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।