বেশিদামে স্যানিটাইজার হ্যান্ড গ্লাভস ও পণ্য বিক্রি

নগরীতে ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

আজাদী প্রতিবেদন

বুধবার , ২৫ মার্চ, ২০২০ at ১২:০৫ অপরাহ্ণ
7

মূল্য তালিকা প্রদর্শন না করা, বেশিদামে পণ্য বিক্রি ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় ৯ প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সংস্থাটির চট্টগ্রাম বিভাগ ও জেলা কার্যালয়ের উদ্যোগে গতকাল মঙ্গলবার নগরীর দেবপাহাড়, নাসিরাবাদ, খুলশী, ফইল্যাতলী বাজার, আগ্রাবাদ ও হালিশহর এলাকায় পরিচালিত তদারকিমূলক অভিযানে এ জরিমানা করা হয়। চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী পরিচালক পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযানে নেতৃত্ব দেন।
অভিযানে দেবপাহাড় এলাকার মেডিসিন জোনকে বেশি মূল্যে হ্যান্ড গ্লাভস বিক্রি করায় দুই হাজার টাকা, পূর্ব নাছিরাবাদ এলাকার আল্লাহর দান স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করে বেশি দামে নিত্যপণ্য বিক্রয় করায় ৫ হাজার টাকা, একই এলাকার টি এস এস স্টোরকে মূল্য তালিকা না রাখায় ২ হাজার টাকা ও পরিধা স্টোরকে একই অপরাধে দুই হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।
এছাড়া পাহাড়তলী থানার বকুল জেনারেল স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা ও সিডিএ মার্কেটের আব্দুস সোবহান স্টোরকে একই অপরাধে দুই হাজার টাকা জরিমানা করা হয়। হাজি আমানুল্লাহ্‌ সড়কের প্রাইম ড্রাগস হাউসকে ৪০ টাকার হেক্সিসল ১৫০ টাকায় বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
এখানে জনৈক ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালানো হয়, তাই অভিযোগকারীকে আদায়কৃত জরিমানার ২৫ শতাংশ- প্রদান করা হয়। একই প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণ ও কাটা ওষুধ সংরক্ষণ করায় আরো ১০ হাজার টাকা জরিমানা করে ওষুধগুলো ধ্বংস করা হয়েছে।
ফইল্যাতলী কাঁচাবাজারের আনোয়ার পোলট্রিকে মূল্য তালিকা না রাখায় ২ হাজার টাকা এবং হালিশহরের জে ব্লক এ নয়ন স্টোরকে মেয়াদোত্তীর্ণ প্যাকেটজাত দুধ, কোমল পানীয় ও জুস সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে বড়পোল এলাকার হালিশহর ফার্মেসিকে বেশি দামে স্যানিটাইজার বিক্রয় করবেন না মর্মে অঙ্গীকার করায় মৌখিকভাবে সতর্ক করা হয়।
এছাড়া আগ্রাবাদ মোড়ে ভ্রাম্যমাণ বিক্রেতাদের বেশি দামে ফেইস মাস্ক ও হ্যান্ড গ্লভস বিক্রি না করতে সতর্ক করা হয়।