বিরোধ মীমাংসায় আজ আসছেন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি-সম্পাদক

চট্টগ্রাম কলেজ কমিটি

আজাদী প্রতিবেদন

মঙ্গলবার , ২৫ সেপ্টেম্বর, ২০১৮ at ৬:২৫ পূর্বাহ্ণ
174

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে আজ মঙ্গলবার চট্টগ্রামে আসছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি নিয়ে যে জটিলতা তৈরি হয়েছে তা নিরসনে আজ মঙ্গলবার চট্টগ্রামে এসে প্রথমে বেলা ১২টার দিকে কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে কথা বলবেন। এরপর নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ নগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে দেখা করবেন বলে জানান।

প্রসঙ্গত, গত ১৭ সেপ্টেম্বর রাতে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের ২৫ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেন নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। কমিটিতে মাহমুদুল করিমকে সভাপতি এবং সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করা হয়। এর পরদিন থেকেই শুরু হয় পদ বঞ্চিত নেতাকর্মীদের আন্দোলন। কমিটি প্রত্যাখান করে পরের দিন প্রায় দুই ঘণ্টা ধরে চট্টগ্রাম কলেজের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন পদবঞ্চিত নেতাকর্মীরা। গতকাল সোমবারও পদবঞ্চিত নেতাকর্মীরা বিক্ষোভ করে মাহমুদুলসবুজ কমিটি বাতিল চান। এদিকে দক্ষিণ জেলা ছাত্রলীগের পদবঞ্চিত নেতারাও আজ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সাথে দেখা করে তাদের দাবির কথা জানাবেন বলে জানান ছাত্রলীগের পদ বঞ্চিত ছাত্রলীগ নেতা এম.মনজুর আলম। তিনি জানান, দক্ষিণ জেলায় কমিটি না থাকা অবস্থায় সাঈদীর রায় পরবর্তী সকল আন্দোলন সংগ্রামে রাজপথে ছিলাম, অনেক ত্যাগ স্বীকার করেছি। প্রতিটি উপজেলায় গিয়ে কর্মীদের জন্য কাজ করেছি। কিন্তু আমার মত অনেক ত্যাগী নেতাদের কমিটিতে স্থান দেওয়া হয়নি। পদ বঞ্চিত করা হয়েছে। জননেত্রী শেখ হাসিনার নিজ হাতে করা বর্তমান ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে দাবি জানাচ্ছি মেয়াদউত্তীর্ণ হওয়ার পূর্বেই আমাদের মূল্যায়ন করার জন্য।

x