বিভাগীয় পর্যায়ের সেমিফাইনালে চট্টগ্রাম, চাঁদপুর

ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৪ ক্রিকেট

ক্রীড়া প্রতিবেদক

সোমবার , ১৪ জানুয়ারি, ২০১৯ at ৫:৫৭ পূর্বাহ্ণ
47

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৪ জাতীয় ক্রিকেট প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ের সেমিফাইনালে উঠেছে চট্টগ্রাম এবং চাঁদপুর। নোয়াখালী ভেন্যুর শহীদ ভুলু স্টেডিয়ামে গতকাল অনুষ্ঠিত খেলায় চট্টগ্রাম ৮ উইকেটে কুমিল্লা জেলা দলকে পরাজিত করে। চট্টগ্রাম জেলা দল আগামী ২২ জানুয়ারী দ্বিতীয় সেমিফাইনালে লক্ষীপুর জেলার বিরুদ্ধে খেলবে। ২১ জানুয়ারী প্রথম সেমিফাইনালে অংশ নেবে ফেনী এবং চাঁদপুর জেলা দল।
গতকাল টসে জিতে কুমিল্লা প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। চট্টগ্রামের বোলারদের বিরুদ্ধে খুব সুবিধা করতে পারেনি তারা। ৩০.১ওভার খেলে মাত্র ৬১ রানে সবাই আউট হয়ে যায়। দলের সর্বোচ্চ রান আসে অতিরিক্ত ২৬ থেকে। দ্বি-অংকের ঘরে পৌঁছান কেবল এনাম। তিনি ১০ রান করেন মাত্র।
চট্টগ্রামের বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন ফারদিন নূর এবং আবদুল্লাহ হানিফ। ফারদিন ১১ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন। অন্যদিকে আবদুল্লাহ হানিফ মাত্র ৪ রান দিয়ে শিকার করেন ৩টি উইকেট। এছাড়া মো.সুমন ৫ রান দিয়ে ২টি এবং আবদুল আওয়াল ১৭ রান দিয়ে ১টি উইকেট নেন।
জয় তুলে নিতে চট্টগ্রামকে বেশি বেগ পেতে হয়নি। মাত্র ১৬.২ ওভার খেলে ২ উইকেট হারিয়ে প্রয়োজনীয় সংগ্রহে পৌঁছে যায় চট্টগ্রাম জেলা। দুই ওপেনার ওবাইদুর রহমান এবং সোহানুর রহমান প্রত্যেকেই ২২ রান করে সংগ্রহ করেন। এছাড়া আবদুল্লাহ হানিফ ৫ বল খেলে ১০ রানে অপরাজিত থাকেন। কুমিল্লার টিপু সরকার এবং পাপেল ১টি করে উইকেট নেন।
চট্টগ্রামের মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত খেলায় চাঁদপুর জেলা ৮ উইকেটে বান্দরবান জেলাকে পরাজিত করে। টসে জিতে চাঁদপুর প্রথমে ব্যাট করতে পাঠায় বান্দরবানকে। বান্দরবান ৪৯.৪ ওভার খেলে ১০০ রানে সব উইকেট হারায়। তাদের ইনিংসে সর্বোচ্চ রান যোগ হয় অতিরিক্ত ৩৭ থেকে। ৬ নম্বরে ব্যাট করতে নামা আহসানুল হক ২২ রান করেন ৭৫ বল খেলে। এছাড়া ইমতিয়াজ আলম ১০,মো. রাজিব ১০ এবং মো. সিয়াম ১২ রান করেন।
চাঁদপুরের অনুরাগ মিত্র ১২ রান দিয়ে ৩টি উইকেট নেন। নাসির আহমেদ এবং মুহাস্মদ আলী প্রত্যেকে নেন ২টি করে উইকেট। এছাড়া সায়েম হোসেন,মেহেদী হাসান এবং হৃদয় মিজি ১টি উইকেটের মালিক হন। জবাবে চাঁদপুর ১৭.৩ ওভার খেলে ২ উইকেটে হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। তারা ১০৩ রান সংগ্রহ করে।
ওপেনার আবদুল মোতালেব ৫০ বলে ৫২ রানে অপরাজিত থাকেন। ৯টি চার এবং ২টি ছক্কা ছিল তার ইনিংসে। তামিম শেখ ১২ এবং রাকিব হোসেন অপরাজিত ১৫ রান করেন। বান্দরবানের মাহমুদুল হাসান এবং দ্বীপায়ন তনচঙ্গ্যা প্রত্যেকেই পান ১টি করে উইকেট।

x