বিদ্যুতের দাম বাড়ানো অযৌক্তিক ও গণবিরোধী

সিপিবি-বাসদ ও বাম মোর্চার সমাবেশে বক্তারা

সোমবার , ২৭ নভেম্বর, ২০১৭ at ১০:২৯ পূর্বাহ্ণ
114

গণশুনানিকে উপেক্ষা করে পুঁজিপতিআমলাদের স্বার্থর ায় বিদ্যুতের দাম বাড়ানোর সরকারের এক তরফা ঘোষণা অযৌক্তিক ও গণবিরোধী। এমনিতেই মানুষ চালতেলপেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের লাগামহীন মূল্য বৃদ্ধিতে দিশেহারা। গতকাল রবিবার বিকেল ৪টায় আন্দরকিল্লা মোড়ে বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে ৩০ নভেম্বরের অর্ধ দিবস হরতাল সফল করার লক্ষ্যে সিপিবিবাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা চট্টগ্রাম জেলার উদ্যোগে সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরো বলেন, গত আট বছরে বর্তমান সরকার এই নিয়ে আট বার বিদ্যুতের দাম বাড়িয়েছে। এই বছর সরকার দুই দফায় গ্যাসের দামও বাড়িয়েছে। মূল্য বৃদ্ধির এই চক্র মানুষের জীবনে নাভিশ্বাস তুলেছে। আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম কম থাকলেও সরকার দেশীয় বাজারে তেলের দাম না কমিয়ে বরং ক্রমান্বয়ে বিদ্যুতের দাম বাড়াচ্ছে। সরকার কুইক রেন্টালের নামে কুইক লুটপাট করছে আর এর দায় নিতে হচ্ছে জনগণকে। অবিলম্বে বিদ্যুতের বর্ধিত দাম প্রত্যাহারের জোরালো দাবি জানানো হয় সমাবেশ থেকে। নেতৃবৃন্দ বিদ্যুতের দাম বৃদ্ধির গণবিরোধী ঘোষণা প্রত্যাহারে সরকারকে বাধ্য করার জন্য আগামী ৩০ নভেম্বরের হরতালে স্বত:স্ফূর্ত অংশগ্রহণের জন্য জনগণের প্রতি উদাত্ত আহবান জানান।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম বিভাগীয় কমিটির সমন্বয়ক মৃণাল চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবি সম্পাদক মন্ডলীর সদস্য কানাই দাশ, বাসদ চট্টগ্রাম জেলার সমন্বয়ক মহিম উদ্দীন, বাসদ চট্টগ্রাম জেলার সদস্য সচিব অপু দাশ গুপ্ত, গণসংহতি আন্দোলনের শওকত আলী প্রমূখ। সমাবেশ পরিচালনা করেন বাসদ নেতা সত্যজিৎ বিশ্বাস প্রমুখ। সমাবেশ শেষে একটি মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিউ মার্কেট মোড়ে শেষ হয়। প্রেস বিজ্ঞপ্তি।

x