বিএফইউজে নেতৃবৃন্দের সাথে চট্টগ্রাম প্রেস ক্লাবের মতবিনিময়

শুক্রবার , ৩০ মার্চ, ২০১৮ at ৭:৩৩ পূর্বাহ্ণ
66

বিএফইউজে নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন চট্টগ্রাম প্রেস ক্লাব নেতৃবৃন্দ। গতকাল বৃহস্পতিবার প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে সভায় সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি কলিম সরওয়ার।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, সাংবাদিকরা মৌলবাদী, সাম্প্রদায়িক গোষ্ঠীর বিপরীতে দেশকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। নানা ধরনের ঝুঁকি সত্ত্বেও দেশের বিভিন্ন প্রান্তের সাংবাদিকেরা প্রকৃত সত্য উদঘাটন এবং তাদের কাজের প্রতি স্বচ্ছ থেকে সংবাদ প্রতিবেদন তৈরি করছে।
ইকবাল সোবহান বলেন, বর্তমান সরকার সাংবাদিকদের জন্য অনেককিছু করলেও কিছু সমস্যা রয়ে গেছে। বিশেষ করে সাংবাদিকদের চাকরির নিশ্চয়তা, পেশাগত হুমকি ও ঝুঁকি রয়েছে। সাগর-রুনিসহ কাজ করতে গিয়ে খুন হওয়া সাংবাদিকদের হত্যার বিচার এখনো পায়নি। এসবের জন্য আমরা এখনো আন্দোলন করে যাচ্ছি।
চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন-বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, কোষাধ্যক্ষ মধুসূদন মণ্ডল, বিএফইউজের সহ-সভাপতি শহীদ উল আলম, সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী।
সভাপতির বক্তব্যে চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার বিএফইউজে নেতৃবৃন্দকে চট্টগ্রামে স্বাগত জানিয়ে বলেন, সকল ধরনের আন্দোলন সংগ্রামে চট্টগ্রামের সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। আর এতে বড় ভূমিকা রাখে চট্টগ্রাম প্রেস ক্লাব। দেশের অন্যান্য এলাকার প্রেস ক্লাবের চেয়ে স্বয়ংসম্পূর্ণ এই চট্টগ্রামের প্রেসক্লাব। তিনি চট্টগ্রাম প্রেস ক্লাবে সবসময়ই সাংবাদিকদের সকল কাজে পাশে অতীতে ছিল এবং ভবিষ্যতেও থাকবে বলে উল্লেখ করেন।
সভায় চট্টগ্রাম প্রেস ক্লাব, সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

x