বিএনপি নেতা মিলন চট্টেশ্বরী রোডে গ্রেপ্তার

আজাদী অনলাইন

শুক্রবার , ২৩ নভেম্বর, ২০১৮ at ১২:০৭ অপরাহ্ণ
510

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলনকে নগরীর একটি বাড়ি থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চাঁদপুরের গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল আজ শুক্রবার (২৩ নভেম্বর) ভোরে চট্টেশ্বরী রোডের ওই বাড়ি থেকে মিলনকে গ্রেপ্তার করে বলে চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) জিহাদুল কবির জানান।

তিনি বলেন, ‘তাকে চাঁদপুরে নিয়ে আসা হচ্ছে। চাঁদপুরের আদালতে তার বিরুদ্ধে ২৬টি মামলা চলমান। এর মধ্যে ১৭টি মামলায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট আছে।’ বিডিনিউজ

বিএনপির ২০০১-২০০৬ মেয়াদের সরকারের শিক্ষা প্রতিমন্ত্রী মিলন ২০১০ সালে জামিনে মুক্তি পেয়ে মালয়েশিয়ায় চলে যান। আসন্ন একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে দিন দশেক আগে তার দেশে ফেরার খবর বিভিন্ন সংবাদমাধ্যমে আসে।

এর মধ্যে তিনি প্রকাশ্যে না এলেও তার স্ত্রী কেন্দ্রীয় মহিলা দলের সাবেক সহ-সভাপতি নাজমুন নাহার বেবী চাঁদপুর-১ (কচুয়া) আসনে মিলনের জন্য বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেন।

আদালতে হাজিরার সময় নিরাপত্তা চেয়ে এবং স্বাভাবিক নির্বাচনী কর্মকাণ্ডে যুক্ত হওয়ার জন্য সব প্রতিবন্ধকতা দূর করতে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ চেয়ে গত ১৮ নভেম্বর স্ত্রীর মাধ্যমে নির্বাচন কমিশনে একটি চিঠিও দেন মিলন।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, “এহসানুল হক মিলন গত কিছুদিন ধরে চট্টগ্রামের চট্টেশ্বরী রোডে শাহ আলম নামে এক পরিচিত ব্যক্তির বাড়িতে লুকিয়ে ছিলেন। গোপন খবরের ভিত্তিতে আজ ভোর ৪টার দিকে গোয়েন্দা পুলিশের একটি দল ‘মমতাজ ছায়ানীড়’ নামের ওই বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে।”

x