বিআরটিএর অভিযানে ২৩ যানবাহনকে জরিমানা

যাত্রী হয়রানি

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ১০ মে, ২০১৯ at ৬:৩৮ পূর্বাহ্ণ

নগরীতে অতিরিক্ত ভাড়া আদায়সহ নানাভাবে যাত্রী হয়রানির অভিযোগে মোট ২৩ মামলায় ১ লাখ ৭২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার নগরীর স্টেশন রোড ও শাহ আমানত সেতু এলাকায় পৃথক অভিযানে এ জরিমানা আদায় করা হয়।
বিআরটিএ সূত্রে জানা গেছে, নগরীর স্টেশন রোডে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর। ভ্রাম্যমাণ আদালত আসার খবরে মাঝপথে যাত্রী নামিয়ে দিয়ে হয়রানি, ডকুমেন্ট হালনাগাদ না থাকাসহ বিভিন্ন অভিযোগে ১৭ মামলায় ১ লাখ ২৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর বলেন, স্টেশন রোডে অভিযানের খবর পেয়ে নিউ মার্কেটগামী কয়েকটি বাস গন্তব্যের আগেই যাত্রী নামিয়ে দিচ্ছিল। ভুক্তভোগী কয়েক যাত্রীর অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৯টি যাত্রীবাহী গাড়ি আটক করে প্রত্যেকের কাছ থেকে ৬ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে। তাছাড়া গাড়ির ডকুমেন্ট হালনাগাদ না থাকায় বেশ কয়েকটি গাড়িকে জরিমানা করা হয়েছে।
অন্যদিকে নগরীর শাহ আমানত সেতু (নতুন ব্রিজ) এলাকায় অভিযান চালিয়ে অতিরিক্ত ভাড়া আদায়সহ নানান অভিযোগে ৬ মামলায় ৪৭ হাজার টাকা জরিমানা আদায় করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক। তিনি বলেন, বৃহস্পতিবার দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটে যাত্রী সংখ্যা বেশি থাকে। এ সুযোগে বাসগুলো যাত্রীদের জিম্মি করে বেশি ভাড়া আদায় করছিল। আমরা অভিযান চালিয়ে ৬টি বাসকে ৪৭ হাজার টাকা জরিমানা করেছি।

x