বাসাবাড়ির বৈদ্যুতিক সংযোগ নিয়মিত পরীক্ষা করার তাগিদ

অগ্নি সচেতনতা ও প্রতিরোধ র‌্যালি উদ্বোধনে মেয়র

শনিবার , ২৩ নভেম্বর, ২০১৯ at ৪:৩৯ পূর্বাহ্ণ
15

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, অগ্নিকাণ্ডের মূল কারণ হলো অসাবধানতা। অনেক সময় জ্বলন্ত চুলা, সিগারেট, ম্যাচের কাঠি ও বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। অনাকাঙ্ক্ষিত অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেতে বাসা-বাড়ির বৈদ্যুতিক সংযোগ নিয়মিত পরীক্ষা করা প্রয়োজন। গতকাল শুক্রবার সকালে প্রতিধ্বনি ক্লাবের উদ্যোগে নগরীর সার্কিট হাউস প্রাঙ্গণ থেকে অগ্নি সচেতনতা ও প্রতিরোধে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, সতর্কতা হিসেবে বসতবাড়ি বা ব্যবসায় প্রতিষ্ঠানে অগ্নিনির্বাপক যন্ত্র রাখতে হবে। রান্নার পর চুলা নিভিয়ে ফেলা ও খোলা বাতির ব্যবহার পরিহার করতে হবে। অনেক সময় গ্যাসের সিলিন্ডার ও চার্জরত মোবাইল থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা থেকে বাঁচতে কিছু নির্দেশনাও দেন মেয়র।
কাউন্সিলর শৈবাল দাশ সুমন, পুলক খাস্তগীর, অনিন্দ দেব, সংগঠনের সভাপতি সমন্যু চক্রবর্তী, সাধারণ সম্পাদক রিমন দত্ত, সৌরভ দাশ, জয় দাশ গুপ্ত, তন্ময় দাশগুপ্ত, ইজাজুল হক এজাজ, ফাহিম রাফসান, ভাস্কর নন্দী, সানি তালুকদার, আদ্রি রাহা, নয়ন ধর, ইমন দত্ত, মান্না সরকার প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। উল্লেখ্য, অগ্নি সচেতনতা ও প্রতিরোধে র‌্যালিটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এ সময় জনসাধারণের মাঝে সিটি মেয়রের প্রচারপত্র বিতরণ করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

x