বাসযাত্রীর মোবাইল ছিনতাই হয় যেভাবে (ভিডিও দেখুন)

প্রবীর বড়ুয়া

শুক্রবার , ৮ নভেম্বর, ২০১৯ at ৩:৫৫ পূর্বাহ্ণ
491

বাস চলতে শুরু করেছে ধীরে ধীরে। তখনই এক তরুণ আরেক তরুণকে উপরের দিকে ঠেলে ধরে বাসটির জানালার দিকে। দ্বিতীয়জন জানালা দিয়ে হাত ঢুকিয়ে এক যাত্রীর মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে নিরাপদে সরে পড়ে।
নগরীর জিইসি মোড়ের এমন একটি দৃশ্য ধরা পড়েছে জনৈক জসিম আহমদের গাড়ির ক্যামেরায় গত ৫ নভেম্বর মঙ্গলবার রাতে। বাসের জানালা দিয়ে মোবাইল ফোন চুরির ঘটনাটির ভিডিও তিনি তার ফেসবুক টাইমলাইনে দিয়ে লিখেছেন, ‘দুই মাস আগে আমার এক পরিচিতকে তার পরিবার ও বাচ্চাদেরকে আমার গাড়িতে করে উনাদের বাসায় দিয়ে আসার জন্য আমার ড্রাইভারকে বলেছিলাম। উনাদের ছোট্ট মেয়েটি একটু খোলা বাতাস নেয়ার জন্য গাড়ির গ্লাস নামিয়ে রাখে। গাড়ি যখন জিইসি মোড় অতিক্রম করছিল তখন উনার স্ত্রীর হাতে থাকা মোবাইলটা হঠাৎ করে ছিনিয়ে নিয়ে
একটি ছেলে দৌড়ে পালিয়ে যায়। পরে খোঁজ নিয়ে জানতে পারলাম জিইসি মোড়ে এমনটা নাকি প্রায়ই হচ্ছে।’
শুধু জিইসি মোড়ই নয় বাস কিংবা রিকশাযাত্রীদের হাতের মোবাইল ফোন এভাবে ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটে নগরীর নিউ মার্কেট মোড়, রেয়াজউদ্দিন বাজার আমতল, স্টেশন রোড, আগ্রাবাদ বাদামতলীর মোড়, দেওয়ানহাট সহ নগরীর বিভিন্ন মোড়ে। বাস চলতে শুরু করায় বাসের ভিতরে বসে থাকা যাত্রীটির অন্য যাত্রীদের ভিড় ঠেলে নিচে নেমে ছিনতাইকারীদের তাড়া করা আর সম্ভব হয়ে উঠে না। আবার পথচারী যারা থাকে তারাও নিজের চোখের সামনে ছিনতাই হতে দেখেও খুব একটা গা করে না অধিকাংশ সময়ই। ফলে ছিনতাইকারীরা পালিয়ে যেতে সক্ষম হয় নিরাপদেই। এসব মোড়ে আইনশৃঙ্খলা বাহিনী আরো তৎপর হলে এরকম মোবাইল ফোন ছিনতাইকারীদের দৌরাত্ম্য কমবে বলে ধারণা ভুক্তভোগীদের।

ভিডিওটি দেখতে ক্লিক করুন: https://www.facebook.com/DainikAzadi/posts/2545173578892937

x