বান্দরবানে পরিবহন ধর্মঘট প্রত্যাহার 

বান্দরবান প্রতিনিধি

সোমবার , ২৫ মার্চ, ২০১৯ at ৭:৩৭ অপরাহ্ণ
45
বান্দরবানে বিপদজনকভাবে ওভারক্রস করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ট্রাকচালক মো. জাহাঙ্গীরকে ছয়মাসের কারাদণ্ড দেয়ার প্রতিবাদে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ৭ ঘণ্টা পর প্রত্যাহার করেছে শ্রমিক ঐক্য পরিষদ। আজ সোমবার (২৫ মার্চ) বিকালে চারটা থেকে সবগুলো রুটে পুনরায় যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
প্রশাসন ও শ্রমিকরা জানায়, বান্দরবান কেরানীহাট সড়কের রেইছা এলাকায় মোড়ের মধ্যে বিপদজনকভাবে কাঠবোঝাই একটি ট্রাক আরেকটি গাড়িকে ওভারক্রস করার সময় আলীকদমের ইউএনও-এর গাড়ির সঙ্গে আরেকটুর জন্য মুখোমুখি সংঘর্ষ হওয়ার উপক্রম হয়। কিন্তু ইউএনও-এর গাড়িচালকের দক্ষতায় দুর্ঘটনা থেকে রক্ষা পান তারা।
এ ঘটনায় ট্রাকচালক মো. জাহাঙ্গীরকে ৬ মাসের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। প্রতিবাদে পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ বান্দরবানের সবগুলো রুটে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। শহরে বিক্ষোভ মিছিল করে শ্রমিকরা।
এদিকে হঠাৎ ধর্মঘটে বিপাকে পড়েন যাত্রীরা। সিএনজিচালিত অটোরিকশাগুলো থেকেও যাত্রীদের নামিয়ে দেয়ায় চরম দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ। তবে প্রশাসনের সঙ্গে শ্রমিক নেতাদের কয়েক দফায় আলোচনার পর ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় শ্রমিক নেতারা।
বিষয়টি নিশ্চিত করে শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শুভ্রত দাশ ঝুন্ট ও ট্রাক মালিক সমিতির নেতা বলেন, নিয়ম না মানার অভিযোগে ট্রাকচালককে ছয়মাসের সাজা দেয় ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনার প্রতিবাদে শ্রমিক ঐক্য পরিষদের ডাকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রশাসনের আশ্বাসে বিকাল ৪টায় প্রত্যাহার করা হয়েছে।
x