বাদলের আসনে অ্যাড. হাশেমকে মনোনয়ন দেয়ার আহ্বান

জাসদের বিবৃতি

রবিবার , ১৭ নভেম্বর, ২০১৯ at ৯:৩৫ পূর্বাহ্ণ
42

জাসদ চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর শাখার নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে মাঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে চট্টগ্রাম-৮ এর শূন্য সংসদীয় আসনে দলের কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাড. আবু মোহাম্মদ হাশেমকে মনোনয়ন দেয়ার আহ্বান জানিয়েছেন। নেতৃবৃন্দ ১৪ দলের পক্ষ থেকে হাশেমকে মনোনয়ন দেয়ার জন্য জোটের শীর্ষ নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।
বিবৃতিতে বলা হয়, অ্যাড. আবু মোহাম্মদ হাশেম ৬০ এর দশকে বঙ্গবন্ধুর একনিষ্ঠ কর্মী, চট্টল শার্দুল এম এ আজিজ ও জহুর আহমেদ চৌধুরীর অনুসারী হিসেবে তদানীন্তন পূর্ব পাকিস্তান ছাত্রলীগ বৃহত্তর চট্টগ্রাম জেলার সভাপতির দায়িত্ব পালন করেছেন। ঐতিহাসিক ৬ দফা আন্দোলন, ১১ দফা আন্দোলন, বাঙালি জাতীয়তাবাদী আন্দোলন ও ৭০ এর নির্বাচনে বৃহত্তর চট্টগ্রামের ছাত্র সমাজকে তিনি নেতৃত্ব দিয়েছেন। এছাড়া তিনি মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন। আজীবন রাজনীতিক অ্যাড. হাশেম স্বাধীনতা পরবর্তী সমস্ত গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেন। সর্বশেষ তিনি চট্টগ্রাম আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
বিবৃতিতে স্বাক্ষর করেন জাসদ স্থায়ী কমিটির সদস্য বাবু ইন্দুনন্দন দত্ত, কেন্দ্রীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি নুরুল আলম মন্টু, কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক জাহাঙ্গীর হোসেন চৌধুরী, কেন্দ্রীয় সদস্য সৈয়দুল আলম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি বাবু ভানুরঞ্জন চক্রবর্তী, চট্টগ্রাম মহানগরের সভাপতি আবু বক্কর সিদ্দিকী, চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক বাবু স্বপন চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ সম্পাদক এস এম আকতারুল আলম ও চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক মাহবুবুল হক। প্রেস বিজ্ঞপ্তি।

x