বাঙালি জাতিকে মেধাশূন্য করতেই বুদ্ধিজীবী হত্যা

উত্তর জেলা আ. লীগের সভায় মোশাররফ

রবিবার , ১৫ ডিসেম্বর, ২০১৯ at ৯:২৭ পূর্বাহ্ণ

সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বাঙালি জাতিকে মেধাশূন্য করতেই ১৯৭১ সালে বুদ্ধিজীবীদের হত্যা করা হয়। বিজয়ের একেবারে পূর্বমুহূর্তে পাকবাহিনী ও তাদের দোসর রাজাকার-আলবদর এই ঘৃণ্য কাজ করে। শহীদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে গতকাল শনিবার সকালে জেলা পরিষদ মিলনায়তনে উত্তর জেলা আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি আরও বলেন, পরাধীন বাঙালি জাতিকে স্বাধীনতা এনে দিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে এ স্বাধীনতা। তবে মুক্তিযুদ্ধ শুধু সামরিক যুদ্ধ ছিল না। এটা ছিল জনযুদ্ধ।
সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান। বক্তব্য দেন অধ্যাপক মো. মঈনুদ্দিন, জিতেন্দ্র প্রসাদ নাথ মন্টু, আবুল কালাম আজাদ, জসিম উদ্দিন, এটিএম পেয়ারুল ইসলাম, দেবাশীষ পালিত, স্বজন কুমার তালুকদার, মহিউদ্দিন বাবলু, জসিম উদ্দিন শাহ, বেদারুল আলম চৌধুরী, আবুল কাশেম চিশতি, ইঞ্জিনিয়ার মো. হারুন, অ্যাডভোকেট ভবতোষ নাথ, আলাউদ্দিন সাবেরী, ইফতেখার হোসেন বাবুল, জাফর আহমেদ, ফোরকান উদ্দিন আহমেদ, শওকত আলম, নজরুল ইসলাম তালুকদার, মোহাম্মদ ইদ্রিস, এসএম শফিউল আজম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x