বাংলাদেশ প্রতিশ্রুতির পথে এগুচ্ছে

বিজয় ’৭১-এর প্রতিষ্ঠাবার্ষিকীতে ড. অনুপম সেন

রবিবার , ১৫ ডিসেম্বর, ২০১৯ at ৯:২৮ পূর্বাহ্ণ

বিজয়’৭১ এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী ও বীর চট্টলা বিজয় উৎসব উদ্‌যাপন পরিষদের উদ্যোগে গত শুক্রবার ডিসি হিল নজরুল স্কয়ারে মুক্তিযোদ্ধাদের সমাবেশ, সম্মাননা প্রদান, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠসৈনিকদের সম্মাননা প্রদান এবং মুক্তিযোদ্ধার সন্তানদের শুভেচ্ছা স্মারক প্রদানের মাধ্যমে প্রথম পর্বের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সজল চৌধুরী। মুক্তিযোদ্ধা এবং ৭১ জন ছিন্নমূল শিশুদের নিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।
তিনি বলেন, বিজয়’৭১ এর তরুণরা তাদের সৃষ্টিশীল কর্মকাণ্ডের মাধ্যমে চট্টগ্রামকে অহংকারে পরিণত করেছে। আমি বিশ্বাস করি, জয় বাংলা এবং বঙ্গবন্ধুর আদর্শ ও বিশ্বাসকে প্রতিষ্ঠিত করে এই সংগঠনটি অনেকদূর এগিয়ে যাবে। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আলোচনায় সভাপতিত্ব করেন বিজয় উৎসবের আহ্বায়ক মো: সাহাবউদ্দিন। অনুষ্ঠান উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্‌ফর আহমদ। সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, আমাদের সামগ্রিক, অর্থনৈতিক উন্নয়ন, বিশেষ করে নারী-শিশু, স্বাস্থ্য, শিক্ষা ও মানব উন্নয়নের অগ্রগতির মধ্য দিয়ে বাংলাদেশ তার জনগণের প্রতি দ্বিতীয় প্রতিশ্রুতি পূরণের পথে এগুচ্ছে। তিনি মুক্তিযোদ্ধাসহ সকলের অংশগ্রহণে একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনের আহ্বান জানান। এতে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী, সাধন চন্দ্র বিশ্বাস, রফিকুল আলম, মো: ইউসুফ, জাফর আহমদ, কামরুল আলম, শহীদুল ইসলাম, জাহাঙ্গীর আলম, সৈয়দ আহমদ, শহীদুল হক, অঞ্জন কুমার সেন, রাখাল চন্দ্র ঘোষ, শিক্ষাবিদ ড. মোহাম্মদ সানাউল্লাহ, জেলা পরিষদের সদস্য শাহিদা আক্তার জাহান, আলী আহমেদ শাহীন, কাস্টমস্‌ সহকারী কমিশনার নজরুল ইসলাম চৌধুরী, যুব সংগঠক সুমন দেবনাথ, খন্দকার লতিফুর রহমান আজিম, লায়ন ডা. আর কে রুবেল, পরিমল কান্তি দত্ত, শিক্ষিকা নিলা বোস, আবৃত্তিশিল্পী ফারুক হোসেন, মো: মুজাহিদ, ডা. মো: জামাল উদ্দিন। প্রধান আলোচক ছিলেন ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা সন্তানদের পক্ষে সম্মাননা গ্রহণ করেন মো: সরওয়ার আলম মনি, শাহেদ মুরাদ শাকু, কাজী মো: রাজিশ ইমরান, ড. মো: ওমর ফারুক রাসেল, মো: আশরাফুল হক চৌধুরী, বিবি গুল জান্নাত, রিপন চৌধুরী, মো: মঈনুল আলম সৌরভ, মো: ওমর ফারুক চৌধুরী জীবন, শেখ খোরশেদুজ্জামান। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সমাপনীতে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠসৈনিক মৃণাল কান্তি ভট্টাচার্য্য, জয়ন্তী লালা, সুজিত কুমার রায় ও প্রয়াত প্রবাল চৌধুরী’র পরিবারকে বিজয় স্মারক সম্মাননা প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

x