বাঁশখালীতে শঙ্খ নদী হতে অর্ধগলিত জেলের লাশ উদ্ধার

বাঁশখালী প্রতিনিধি

মঙ্গলবার , ১৮ সেপ্টেম্বর, ২০১৮ at ১০:৩১ পূর্বাহ্ণ
75

বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নের বরুমছড়া এলাকা সংলগ্ন শঙ্খ নদীর মোহনা হতে অর্ধ গলিত এক জেলের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। গতকাল সোমবার সকালে স্থানীয় জনগণ একটি লাশ দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দিলে তারা লাশটি উদ্ধার করে।

জানা যায়, বাঁশখালী থানা পুলিশের উদ্ধারকৃত লাশটি কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার ধুরুং ইউনিয়নের দক্ষিণ ধুরুং গ্রামের আবদুল জলিলের পুত্র মনির মান্নানের (২৫)। লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। স্থানীয় ও থানা সূত্রে জানা যায়, গত ১২ সেপ্টেম্বর বঙ্গোপসাগরের কুতুবদিয়া মোহনায় ওই এলাকার একটি ফিশিং বোট জলদস্যুদের কবলে পড়ে। জলদস্যুরা ওই ফিশিং বোটের সকল মাঝিমাল্লাদের উপর হামলা চালিয়ে সাগরে ফেলে দেয়। বাকী জেলেরা প্রাণে বেঁচে উপকূলে ফিরে গেলেও মনির মান্নান বিগত ৫ দিন যাবৎ নিখোঁজ ছিল। জেলে সূত্রে জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর নিখোঁজ জেলে ও ফিশিং বোট অপহরণের বিষয়ে কুতুবদিয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করা হয়। বাঁশখালী অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে বঙ্গোপসাগরের বাঁশখালীকুতুবদিয়া মোহনায় কয়েকটি জলদস্যুর গ্রুপ সক্রিয় রয়েছে। তারা প্রতিনিয়ত ফিশিং বোটে হানা দিয়ে জানমালের ক্ষতিসাধন করে যাচ্ছে। একের পর এক জলদস্যুদের হামলা চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে পড়েছে জেলে ও মাঝিমাল্লারা।

x