বলিউডে অমিতাভ বচ্চনের সুবর্ণ জয়ন্তী

শুক্রবার , ৮ নভেম্বর, ২০১৯ at ৫:১৯ পূর্বাহ্ণ
32

দেখতে দেখতে বলিউডে অর্ধশত বছর কাটিয়ে ফেললেন অমিতাভ বচ্চন। গত বৃহস্পতিবার বর্ণাঢ্য ক্যারিয়ারের সুবর্ণ জয়ন্তী উদযাপন করছেন এই কিংবদন্তি। ১৯৬৯ সালে খাজা আহমেদ আব্বাস পরিচালিত ‘সাত হিন্দুস্তানি’ সিনেমার মধ্য দিয়ে অভিনয় জীবন শুরু করেন অমিতাভ বচ্চন। এতে সাত জন নায়কের একজন ছিলেন তিনি। প্রথম সিনেমাতেই সেরা নবাগত হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন এই মেগাস্টার। সেই যে শুরু, এখনো ক্লান্তিহীনভাবে কাজ করে যাচ্ছেন ‘বিগ বি’। বাবার দীর্ঘ অভিনয় জীবন নিয়ে বেশ উচ্ছ্বসিত ছেলে অভিষেক বচ্চন। ইন্সটাগ্রামে হৃদয়গ্রাহী এক পোস্টে তেমনটিই জানিয়েছেন তিনি। অভিষেক লেখেন, শুধু পুত্র হিসাবে নয়, একজন অভিনেতা এবং ভক্ত হিসাবে বলতে চাই, আমরা সবাই তার খ্যাতির সাক্ষী হয়ে ধন্য! তার প্রশংসা করার, শেখার এবং আরও অনেক প্রশংসা করার মতো বহু দিক রয়েছে। খবর বাংলানিউজের।
সিনেমাপ্রেমীদের বেশ কয়েক প্রজন্ম বলতে পারবেন যে, আমরা বচ্চনের সময়ে বাস করতাম। ইন্ডাস্ট্রিতে ৫০ বছর পূর্ণ করায় বাবা আপনাকে অভিনন্দন। আমরা এখন আপনার পরবর্তী পঞ্চাশের জন্য অপেক্ষা করছি। ৫০ বছরের ক্যারিয়ারে ‘বিগ বি’ হিন্দি সিনেমায় অসামান্য অবদান রেখেছেন। একের পর হিট, সুপারহিট ও ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়ে নিজেকে নিয়ে গিয়েছেন এক অনন্য উচ্চতায়। ৭৭ বছর বয়সী এই মেগাস্টার এখন পর্যন্ত প্রায় দুইশ’রও বেশি সিনেমায় অভিনয় করেছেন। তার অভিনীত ব্যবসাসফল সিনেমার দীর্ঘ তালিকায় রয়েছে জানজির, শোলে, অভিমান, কুলি, ডন, সিলসিলা, মুহাব্বতান, ভগবান, সরকার, কাভি খুশি কাভি গাম, ব্ল্যাক ও পা’সহ অসংখ্য সিনেমা।
অমিতাভ বচ্চন বর্তমানে কৌন বনেগা ক্রোরপতি (কেবিসি) অনুষ্ঠান নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এছাড়া খুব শিগগির ‘গুলাবো সিতাবো’ সিনেমা নিয়ে পর্দায় হাজির হতে যাচ্ছেন। এতে তার সঙ্গে প্রথমবার পর্দা ভাগ করছেন তরুণ অভিনেতা আয়ুষ্মান খুরানা।

x