বন্ধুর বুকে ছুরি বসিয়ে দেয়া শ্রমিকের জবানবন্দী

সবুর শুভ

মঙ্গলবার , ২২ অক্টোবর, ২০১৯ at ৪:৫৪ পূর্বাহ্ণ

‘বন্ধুর বুকে ছুরি’ মারা সেই ঘাট শ্রমিক মোহাম্মদ ছিদ্দিক আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে। গতকাল সোমবার মহানগর হাকিম সরোয়ার জাহানের আদালতে এ জবানবন্দী দিয়ে ঘটনায় নিজের দায় স্বীকার করে নেন ছিদ্দিক। মামলার তদন্ত কর্মকর্তা সদরঘাট থানার এসআই মোহাম্মদ ফারুকুল ইসলাম জানান, বন্ধু ইমরানের বুকে ছুরিকাঘাত করার ঘটনায় তার সাথে আরো কয়েকজন ছিল বলেও জানিয়েছে ছিদ্দিক। জবানবন্দী গ্রহণের পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।
ঘটনার বিবরণ অনুযায়ী, গত রোববার রাত সাড়ে ৯টায় সদরঘাট বাংলাবাজার এসআরবি রেল বিট এলাকায় ছিদ্দিক তার বন্ধু ইমরানের বুকে ছুরিকাঘাত করে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী এ ঘটনা ঘটানো হয়।
পুলিশ জানায়, ছিদ্দিক ও ইমরান দুইজনই একসাথে ঘাটশ্রমিক হিসেবে বিভিন্ন জাহাজ থেকে মালামাল নামায়। দুইজনের মধ্যে টাকা ধার নেয়ার লেনদেন ছিল। এ লেনদেনের কারনে গত শুক্রবার তাদের মধ্যে বেশ তর্কাতর্কির ঘটনা ঘটে বলে জবানবন্দিতে তথ্য এসেছে। এরই জের ধরে রোববার জাহাজ থেকে মালামাল নামানোর কাজ শেষে রাত সাড়ে ৯টায় সুযোগ বুঝে ইমরানকে ছুরিকাঘাত করে ছিদ্দিক। ছুরিকাঘাতের পর রক্তাক্ত ইমরানকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি ক্যাজুয়েলিটি বিভাগে চিকিৎসাধীন রয়েছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোহাম্মদ ফারুকুল ইসলাম। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল। এ ঘটনায় ইমরানের শ্বশুর মোহাম্মদ বাবুল বাদী হয়ে সদরঘাট থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন।

x