বঙ্গবন্ধুর শততম জন্মদিন উদযাপন পরিষদ গঠন

বুধবার , ২৭ ফেব্রুয়ারি, ২০১৯ at ১২:৪৬ অপরাহ্ণ
46

আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন। এবারের জন্মদিন বিশেষভাবে উদযাপনের লক্ষ্যে গঠিত হয়েছে ‘বঙ্গবন্ধু শততম জন্মদিন উদযাপন পরিষদ- চট্টগ্রাম’। এই পরিষদের উদ্যোগে আগামী ১৫ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত নগরীর লালদিঘী ময়দানে তিন দিনব্যাপী ‘বঙ্গবন্ধুর শততম শুভ জন্মদিন, আজ আলোর ফুল ফোঁটার দিন’ শীর্ষক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।
এ উপলক্ষে গতকাল নগরীর আইইবি ভবনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে চেয়ারম্যান, চট্টগ্রাম বিভাগীয় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেনকে মহাসচিব, সাংস্কৃতিক সংগঠক মোহাম্মদ খোরশেদ আলমকে প্রধান সমন্বয়কারী করে ১০১ সদস্য বিশিষ্ট বঙ্গবন্ধুর শততম জন্মদিন উদযাপন পরিষদ চট্টগ্রাম গঠন করা হয়।
আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সাবেক চেয়ারম্যান প্রকৌশলী মো. হারুনের সভাপতিত্বে ও সাংস্কৃতিক সংগঠক নজরুল ইসলাম মোস্তাফিজের সঞ্চালনায় প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. মুজিবুল হক, মুক্তিযোদ্ধা স্বপন কান্তি আচার্য্য, নাট্যজন অভিক ওসমান, লেখক ও সাংবাদিক প্রদীপ খাস্তগীর, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দিন শ্যামল, আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া, আবৃত্তি সংগঠক পঞ্চানন চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমির সদস্য অঞ্চল চৌধুরী, সংগীতশিল্পী সঞ্জিত আচার্য্য, শিমুল শীল, নৃত্যশিল্পী স্বপন দাশ, ফজল আমিন শাওন, সোমা বোস, শিল্পী পলাশ কুমার দেব, তানভীরুল ইসলাম নাহিদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x