বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের সভা

রবিবার , ১০ নভেম্বর, ২০১৯ at ৯:১৭ পূর্বাহ্ণ
10

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের এক সভা গত শুক্রবার স্থানীয় এক রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। মুক্তিযোদ্ধা কাজী আবু তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন নাসিরুদ্দিন চৌধুরী, অঞ্চল চৌধুরী, সাইফুল আলম বাবু, দীপক কুমার দত্ত, দীপেন চৌধুরী, অধ্যাপক আবু তাহের চৌধুরী, আ.ফ.ম. মোদাচ্ছের আলী, মুহাম্মদ সেলিম নবী, মীর রেজুয়ান হোসেন, কিরণলাল আচার্য, মোজাহেরুল আলম চৌধুরী, শীলা চৌধুরী, দিলরুবা খানম, এস এম রফিক, মোহাম্মদ নাছির ও জয়নাল আবেদিন। সভার শুরুতে মুক্তিযোদ্ধা ও পার্লামেন্টারিয়ান মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
সভায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কর্মসূচি নিয়ে আলোচনা করা হয়। সভায় আগামী জানুয়ারি মাসে স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য রচনা, আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।
এছাড়া ৫০ জন কবি ও ছড়াকারের কবিতা ও ছড়া নিয়ে একটি বই প্রকাশ, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুসহ ১০০ বাঙালি মনীষীর প্রতিকৃতি অঙ্কন, চট্টগ্রামের প্রখ্যাত চিত্রশিল্পীদের নিয়ে একটি কর্মশালার আয়োজন করে সেখানে অঙ্কিত চিত্র নিয়ে একটি প্রদর্শনী, আলোকচিত্র প্রদর্শনী, বঙ্গবন্ধুকে নিয়ে নাটক মঞ্চায়ন ও তথ্যচিত্র প্রদর্শন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের নিয়ে সঙ্গীতানুষ্ঠান এবং সঙ্গীত শিল্পীদের নিয়ে একটি সেন্ট্রাল স্কোয়াড গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। প্রেস বিজ্ঞপ্তি।

x