বঙ্গবন্ধুর অবদান শিক্ষা ও গবেষণা কার্যক্রমে ছড়িয়ে দেয়ার আহ্বান

সিআইইউতে শোক দিবস পালিত

বৃহস্পতিবার , ১৫ আগস্ট, ২০১৯ at ৮:১৬ অপরাহ্ণ
81

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেছেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুগ যুগ ধরে বেঁচে থাকবেন এদেশের প্রতিটির মানুষের হৃদয়ে। তিনি একটি চেতনা ও লাল সবুজের অনন্ত অধ্যায়।
আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে নগরীর জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটরিয়ামে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ভারপ্রাপ্ত রেজিস্ট্রার-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মজীবন, আদর্শ ও স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠায় তার অবদানের কাহিনী শিক্ষা ও গবেষণা কার্যক্রমে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।
তারা বলেন, তাঁর রাজনৈতিক জীবন বর্ণাঢ্য। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের পুরোধা হয়ে কাজ করেছেন শেখ মুজিবুর রহমান। মানুষের অধিকার আদায়, অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ রাষ্ট্র, শোষনহীণ সমাজ গঠন ও স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন দেখে ছিলেন এ মানুষটি। তার বীরোচিত গল্প নতুন প্রজন্মের কাছে পাথেয় হয়ে থাকবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিআইইউ বিজনেস স্কুলের ডিন ড. নাঈম আবদুল্লাহ। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমার সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন স্কুল অভ ল’র উপদেষ্টা অধ্যাপক জাকির হোসেন, সিআইইউ’র প্রক্টর অধ্যাপক নুরুল আবসার নাহিদ, স্কুল অভ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের সহযোগী অধ্যাপক ড. আসিফ ইকবাল প্রমুখ।

x