ফিরতি সিরিজ খেলতে ১৫ নভেম্বর বাংলাদেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ

বৃহস্পতিবার , ২৬ জুলাই, ২০১৮ at ৬:১১ পূর্বাহ্ণ
59

আগেই জানা ফিরতি সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের সাথে হোম সিরিজ খেলার কয়েক মাস পরই পাল্টা বাংলাদেশ সফরে আসবে ক্যারিবীয়রা।

এটা পুরনো খবর। তবে নতুন খবরও আছে। তা হলো ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফরের দিনক্ষণ চূড়ান্ত হয়ে গেছে। সফর সূচিও ঠিক হয়ে গেছে ।

আগামী ১৫ নভেম্বর বাংলাদেশ সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ দল চলতি সফরে টেস্ট, ওয়ানডে আর টি টোয়েন্টি ফরম্যাটে যে কটি ম্যাচে অংশ নিয়েছে বা নিবে, ওয়েস্ট ইন্ডিজও বাংলাদেশ সফরে ঠিক সেই কটা ম্যাচই খেলবে। মানে দুই টেস্ট, তিন ওয়ানডে ও সমান সংখ্যক টিটোয়েন্টি। এর বাইরে ভিন্ন ফরম্যাটে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে ক্যারিবীয়রা। যথারীতি দুই দিনের গা গরমের ম্যাচ দিয়ে শুরু হবে ক্যারিবীয়দের বাংলাদেশ সফর।

১৮১৯ নভেম্বর হবে ওই দু’দিনের প্রস্তুতি ম্যাচ। তারপর ২২ নভেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে প্রথম টেস্ট। তার আগে প্রস্তুতি ম্যাচটিও বন্দর নগরিতে। এরপর ৩০ নভেম্বর ঢাকার মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু দ্বিতীয় ও শেষ টেস্ট। ৯, ১১ ও ১৪ ডিসেম্বর তিন ওয়ানডে।

প্রথম দুটি ঢাকার শেরে বাংলায়। শেষ একদিনের ম্যাচ সিলেট স্টেডিয়ামে। ১৭ ডিসেম্বর প্রথম টি টোয়েন্টি ম্যাচটিও সিলেটেই। এরপর ২০ ও ২২ ডিসেম্বর যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় টি টোয়েন্টি ম্যাচ।

x