প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশল বিভাগ চ্যামিপয়ন

বুয়েটের প্রজেক্ট প্রদর্শনী

মঙ্গলবার , ১৭ জুলাই, ২০১৮ at ৫:৩৪ পূর্বাহ্ণ
51

বুয়েট অর্থাৎ বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্র্তৃক ‘ইইই ডে২০১৮’ উপলক্ষে আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় প্রজেক্ট প্রদর্শনী প্রতিযোগিতায় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় তড়িৎ প্রকৌশল বিভাগের পিইউসি রোবোটিঙ ক্লাবের একটি প্রজেক্ট দল চ্যাম্পিয়নশিপের অসাধারণ গৌরব অর্জন করেছে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট), মাওলানা ভাসানী প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুগ্মভাবে প্রত্যেক দলই এক একটি ভিন্ন ভিন্ন প্রজেক্ট প্রদর্শন করে।

সম্প্রতি আয়োজিত এই প্রতিযোগিতায় বাংলাদেশের ২৪টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৪০টি প্রজেক্ট দল অংশগ্রহণ করে। এতে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় তড়িৎ প্রকৌশল বিভাগের পিইউসি রোবোটিঙ ক্লাবের প্রজেক্ট দল ছিল ৪টি। এই ৪টি প্রজেক্ট দলের প্রজেক্টগুলোর নাম: অটোমেটেড মাল্টিলেভেল কার পার্কিং সিস্টেম, ট্রান্সফার রোবট, আইওটি ফার্মিং এবং জেসচার। দিনব্যাপী প্রতিযোগিতা শেষে পিইউসি রোবোটিঙ ক্লাবের অটোমেটেড মাল্টিলেভেল কার পার্কিং সিস্টেম প্রজেক্ট দলকে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট), মাওলানা ভাসানী প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিনটি প্রজেক্ট দলের সাথে যুগ্মভাবে বিজয়ী ঘোষণা করা হয়। উল্লেখ্য, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বাংলাদেশে প্রথম মাল্টিলেভেল কার পার্কিং সিস্টেম প্রজেক্ট প্রদর্শন করে দেখাল। পিইউসি রোবোটিঙ ক্লাবের অটোমেটেড মাল্টিলেভেল কার পার্কিং সিস্টেম প্রজেক্ট দলের সদস্যরা হলেন এহসান সানি, কাজী ওমর ফারুক, রনি চৌধুরী, সুব্রত দাশ, তানভীর হোসেন, মাহফুজুর রহমান এবং শুভ্র সাহা। এই দলের তত্ত্বাবধায়ক ছিলেন শিক্ষক সাইফুদ্দিন মুন্না।

গতকাল ১৬ জুলাই নগরীর প্রবর্তক মোড়স্থ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ভবনে উপাচার্যের কার্যালয়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় তড়িৎ প্রকৌশল বিভাগের পিইউসি রোবোটিঙ ক্লাবের মাল্টিলেভেল কার পার্কিং সিস্টেম প্রজেক্ট দল নিয়ে এই বিভাগের শিক্ষকরা উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হলে তিনি বিজয়ী প্রজেক্ট দলকে অভিনন্দন জানান এবং এই বিজয়কে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অসামান্য অর্জন বলে উল্লেখ করেন। তিনি বলেন, শিক্ষার্থীদের এইসব অর্জন অব্যাহত রাখতে হবে, বিভিন্ন ক্ষেত্রে জয়ের গৌরব অর্জন করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক ও শিক্ষক সাইফুদ্দিন মুন্না, ডেপুটি রেজিস্ট্রার মো. খুরশিদুর রহমান, সহকারী রেজিস্ট্রার আকলিমা আঁখি প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x