প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থী পুনর্মিলনী ৭ ফেব্রুয়ারি

ছালেহ-নূর কলেজ

সোমবার , ২ ডিসেম্বর, ২০১৯ at ৮:৫৮ পূর্বাহ্ণ
21

হুলাইন ছালেহ-নূর ডিগ্রি কলেজের প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থী পুনর্মিলনী উৎসব আগামী ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এতে ব্যাপক অংশগ্রহণ নিশ্চিত করার জন্য রেজিষ্ট্রেশনের সময়সীমা ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। গত শনিবার এনায়েতবাজার মহিলা কলেজ মিলনায়তনে সমিতির আহবায়ক সাংবাদিক নাসিরুদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
সভার শুরুতে পুনর্মিলনী উৎসবে অংশগ্রহণ করার জন্য বিভিন্ন বুথে রেজিষ্ট্রেশনসহ প্রস্তুতির রিপোর্ট তুলে ধরেন সমিতির সদস্য সচিব অধ্যাপক আবু তাহের চৌধুরী। ব্যাপক আলাপ আলোচনার পর ঐতিহ্য ও গৌরবের ৫০ বছর পূর্তিতে একটি সুন্দর ও নান্দনিক পুনর্মিলনী উৎসব আয়োজনে অভ্যর্থনা, অর্থ, প্রচার ও প্রকাশনা, দপ্তর, সাংস্কৃতিক ও মিডিয়া উপপরিষদ গঠন করার প্রস্তাব গৃহীত হয়েছে।
সভায় বক্তারা বলেছেন, হুলাইন ছালেহ-নূর কলেজের প্রতিষ্ঠা পশ্চিম পটিয়া, বোয়ালখালী ও আনোয়ারার পশ্চাৎপদ প্রত্যন্ত অঞ্চলকে শিক্ষা ও জ্ঞানের আলোয় আলোকিত করেছে। ফলে এসব অঞ্চলের হাজার হাজার মানুষ শিক্ষা লাভ করে দেশে বিদেশে সরকারি ও বেসরকারি নিম্ন থেকে উচ্চতর স্তরে কাজ করার সুযোগ পেয়েছে। তাঁরা বলেন এ কারণে এই পুনর্মিলনীর মাধ্যমে কলেজের প্রতিষ্ঠাতাদের প্রতি যথাযথ সম্মান ও মর্যাদা প্রদান করা প্রাক্তন শিক্ষার্থীদের নৈতিক দায়িত্ব।
বক্তারা বলেন, পুনর্মিলনীর মাধ্যমে কলেজ প্রতিষ্ঠাকালীন ঊনসত্তরের গণভ্যুত্থান এবং একাত্তরের মুক্তিযুদ্ধে কলেজের শিক্ষক ও ছাত্রদের যে অসামান্য অবদান তাও অত্যন্ত গৌরবের সাথে স্মরণ করতে হবে। এই ঐতিহ্য ও গৌরবগাথা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।
সভায় বক্তব্য রাখেন প্রাক্তন শিক্ষক অলক দাশ গুপ্ত ও আবদুল হক, প্রাক্তন শিক্ষার্থী মুক্তিযোদ্ধা আবু তাহের বাঙালি ও নুরুল ইসলাম, রফিক আহমদ চৌধুরী, নুরুল হক, বাবুল কান্তি মজুমদার, রোকেয়া আকতার, অধ্যাপক নারায়ণ চৌধুরী, মুসলিম উদ্দিন চৌধুরী, রফিকুল ইসলাম, মো. ইদ্রিস, আমজাদ হোসেন খান, প্রফেসর প্রিয়তোষ চৌধুরী, নেছার আহমদ খান, সাইফুল ইসলাম, সুমেধ তাপস বড়ুয়া, রুমা বড়ুয়া, সেলিনা আখতার, আশরাফ উদ্দিন, সমীরণ বড়ুয়া, ফখরুল ইসলাম, মোছাম্মৎ শাহনেওয়াজ চৌধুরী, আবুল হাসান মু. মনজুর, মাসুম খান, সাইদুর রহমান, মাহফুজুর রহমান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x