প্রশিক্ষিত মানব সম্পদ অর্থনীতির উন্নয়নে অবদান রাখতে পারে

গ্রেটার চিটাগাং রোটারী ক্লাবের কর্মশালায় বক্তারা

মঙ্গলবার , ২১ জানুয়ারি, ২০২০ at ১০:৫৫ পূর্বাহ্ণ
2

রোটারী ইন্টারন্যাশনাল কর্তৃক ঘোষিত জানুয়ারী ভোকেশনাল সার্ভিস মাস উপলক্ষে গতকাল রোটারী ক্লাব অব গ্রেটার চিটাগাং এর উদ্যোগে চট্টগ্রাম নগরীর আমবাগানস্থ ইউসেপ টেকনিক্যাল স্কুলে বেকার যুবক যুবতীদের মোবাইল সার্ভিসিং ও গার্মেন্টস সুইং মেশিন অপারেটিং প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। ক্লাব সভাপতি আজিজুল গণি চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন রোটারী আন্তর্জাতিক জেলা ৩২৮২ বাংলাদেশের নবনির্বাচিত গভর্নর রুহেলা খান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন এডিশনাল লেঃ গভর্ণর মোহাম্মদ শাহজাহান ও এসিসট্যান্ট গভর্নর এমদাদুল আজিজ চৌধুরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ক্লাব সেক্রেটারী সৈয়দা কামরুন নাহার, জয়েন্ট সেক্রেটারী মোহাম্মদ বেলাল, সদস্য ইঞ্জিনিয়ার আমজাদ হোসেন, ফিলিপ গোমেজ, অপরুপ আইস ও ইউসেপ রিজিওনাল ম্যানেজার ইঞ্জিনিয়ার জয় প্রকাশ বড়ুয়া প্রমুখ।
প্রধান অতিথি নবনির্বাচিত রোটারী জেলা গভর্নর রুহেলা খান চৌধুরী তার বক্তব্যে বলেন , প্রশিক্ষিত মানব সম্পদ দেশের অর্থনীতির উন্নয়নে অবদান রাখতে পারে। রোটারী ক্লাব অব গ্রেটার চিটাগাং এর সহায়তায় যুবক যুবতীদের প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে নিজেদের পায়ে দাঁড়ানোর ব্যবস্থা করে সমাজের উন্নয়নে যেভাবে এগিয়ে এসেছে তা প্রশংসার দাবি রাখে। তিনি এ ধরণের কার্যক্রমের মাধ্যমে সমাজে জীবন মান উন্নয়নে রোটারীয়ানদের এগিয়ে আসার আহ্বান জানান।
উল্লেখ্য ,মোবাইল সার্ভিসিং এ ১৫ জন ও গার্মেন্টস সুইং মেশিন অপারেটিং প্রশিক্ষণে ১৫ জন সহ মোট ৩০ জন যুবক যুবতীদের ৬ মাসের প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষিত করার প্রত্যয়ে রোটারী ক্লাব অব গ্রেটার চিটাগাং তাদের কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। প্রেস বিজ্ঞপ্তি ।