‘প্রত্যেক ধর্মের মূল নির্যাস হচ্ছে মানবকল্যাণ’

চট্টগ্রাম দরবার শরীফের ছুফি বৈঠক

সোমবার , ৯ ডিসেম্বর, ২০১৯ at ৯:০৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম দরবার শরীফের প্রতিষ্ঠাতা মৌলানা ছৈয়দ আব্দুল মালেক শাহ (ক.) স্মরণে মাসিক ছুফি বৈঠক গত ৬ ডিসেম্বর দরবার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে প্রধান অতিথি ছিলেন নবী দিবসের উদ্যোক্তা আল্লামা ছৈয়দ জাফর ছাদেক শাহ (মা.)।
এতে আল্লামা ছৈয়দ জাফর ছাদেক শাহ বলেন, ধর্মীয় সম্প্রীতির অনন্য উদাহরণ হচ্ছে আমাদের প্রাণপ্রিয় বাংলাদেশ। এখানে প্রত্যেক ধর্মের মানুষ অত্যন্ত সৌহার্দ্য-সম্প্রীতির মাধ্যমে স্ব স্ব ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করে আসছে। তিনি আরও বলেন, মানুষকে মানুষের মর্যাদায় আসীন করাই হচ্ছে মানবতাবাদ। তিনি বলেন, প্রত্যেক ধর্মের মূল নির্যাস হচ্ছে মানবকল্যাণ। এ বিশ্বে যুগে যুগে মহাপুরুষগণের আবির্ভাব হয়েছে মানুষের কল্যাণের জন্য। আব্দুল মালেক শাহ রাহে ভাণ্ডারি তাঁর প্রজ্ঞা-মানবতা দিয়ে মানবকল্যাণে নিজেকে উৎসর্গ করেছেন। এ মহাপুরুষের জীবনচরিত ধারণ, লালন ও চর্চার মাধ্যমে নিজেদেরকে সৎ, চরিত্রবান ও আলোর পথের দিশারী হয়ে জীবন গঠনের আহবান জানান তিনি।
সভায় রাহে ভান্ডার আশেকান পরিষদ, রাহে ভান্ডার ওলামা পরিষদ, রাহে ভান্ডার তরুণ আশেকান পরিষদের কর্মকর্তাসহ আশেকানে মাইজভান্ডারী ও রাহে ভান্ডারীসহ ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

x