পোর্ট কানেকটিং ও আগ্রাবাদ এক্সেস রোডের একপাশ আজ থেকে বন্ধ থাকবে

দ্রুত কাজ শেষ করার লক্ষ্যে মেয়রের নির্দেশনা

বুধবার , ২৭ জুন, ২০১৮ at ৪:০২ পূর্বাহ্ণ
353

নগরীর উন্নয়ন কাজ দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করার জন্য দ্রুত সময়ের মধ্যে কাজ শেষ করার লক্ষ্যে আজ বুধবার থেকে পোর্ট কানেকটিং ও আগ্রাবাদ এক্সেস রোডের একপাশ বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। গতকাল মঙ্গলবার সকালে কর্পোরেশনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে প্রকৌশলীদের ২৭ তম মাসিক সমন্বয় সভায় এ নির্দেশনা দেন তিনি। জাইকার অর্থায়নে প্রায় ১শ ৫০ কোটি টাকা ব্যয়ে পোর্ট কানেকটিং ও আগ্রাবাদ এক্সেস রোড দু’টিকে ছয় লেনে উন্নীত করার কাজ চলছে। আগামী বছরের ১৯ মে পর্যন্ত প্রকল্প বাস্তবায়নের মেয়াদ ধরা হয়েছে।

মেয়র প্রকৌশলীদের উদ্দেশ্যে বলেন, পোর্ট কানেকটিং রোড ও আগ্রাবাদ এক্সেস রোডের উন্নয়ন কাজ চলমান সময়ে নিমতলা থেকে বড়পুল, বড়পুল থেকে নয়াবাজার এবং আগ্রাবাদ বাদামতল মোড় থেকে বড়পুলনয়াবাজার পর্যন্ত সড়কের একপাশ বন্ধ রাখা হবে। একপাশ দিয়েই উভয়মুখী যান চলাচল ব্যবস্থা চালু করা হবে। জাইকার অর্থায়নে চলমান এ সড়ক উন্নয়ন প্রকল্পের কাজ কিছু আইনি বাধ্যবাধকতার কারণে বিলম্ব হচ্ছে। কিন্তু সাম্প্রতিক সময়ে অতি বর্ষণে জনদুর্ভোগ লাঘবে এ সড়ক দু’টি চলাচল উপযোগী করতে ও চলমান এ কাজকে আরো গতিশীল করার চেষ্টা চলছে। এ জন্য এ এলাকার জনসাধারণের সহযোগিতা প্রয়োজন। তাই উন্নয়ন কাজ চলাকালীন সময়ে সড়ক দু’টির একপাশ সম্পূর্ণ বন্ধ থাকবে। অন্য পাশ দিয়ে উভয়মুখী যানবাহন চলাচল করবে। তিনি নগরবাসীর সাময়িক এ অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন। মেয়র কাজ চালাকালীন সময়ে এই সড়কের ফুটপাত, পার্কিং স্পেসগুলো অবৈধ দখলমুক্ত রাখার জন্য অত্র এলাকার বসবাসকারী জনসাধারণ ও ব্যবসায়ী মহলের সহযোগিতা কামনা করেন। মেয়র বলেন, কোন ধরনের অবৈধ স্থাপনার কারণে চলমান উন্নয়নকাজ বাধাগ্রস্ত হলে কর্পোরেশন জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তা উচ্ছেদ করবে। তিনি বর্ষণ ও জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্ত সড়কের প্যাচওয়ার্ক কার্যক্রম অব্যাহত রেখে তা দ্রুত সময়ের মধ্যে চলাচলের উপযোগী করার জন্য প্রকৌশলীদের নির্দেশ দেন।

প্রধান প্রকৌশলী লে.কর্ণেল মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, আবু ছালেহ, আনোয়ার হোসেন,কামরুল ইসলাম,মাহাফুজুর রহমান, নির্বাহী প্রকৌশলীগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। খবর প্রেসবিজ্ঞপ্তির।

x