পুলিশের মানবিক উদ্যোগ

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ২২ আগস্ট, ২০১৯ at ১০:৪১ পূর্বাহ্ণ

পুলিশ রাস্তা বানাচ্ছে। সাম্প্রতিক বন্যায় নিশ্চিহ্ন হয়ে যাওয়া একটি রাস্তা পুলিশ স্বেচ্ছাশ্রমে নির্মাণ করে দিচ্ছে। চন্দনাইশের প্রত্যন্ত এক গ্রামে এই রাস্তা বানানোর উদ্যোগ নিয়েছে স্থানীয় পুলিশ।
স্থানীয় সূত্র জানায়, চন্দনাইশের প্রত্যন্ত এলাকার চরবরমা বাইনজুরি সড়কটির প্রায় দেড় কিলোমিটার রাস্তা সাম্প্রতিক বন্যায় পুরোপুরি নিশ্চিহ্ন হয়ে যায়। এতে একটি গ্রাম যোগাযোগ নেটওয়ার্ক থেকে পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে পড়ে। এলাকার কয়েক হাজার মানুষের ভোগান্তি চরমে উঠে। কয়েকশ’ স্কুল কলেজগামী ছাত্রছাত্রীর অবর্ণনীয় দুর্ভোগে পড়ে। খবরটি পাওয়ার পর চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেশব চক্রবর্তী কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেন। তিনি থানা পুলিশ এবং কমিউনিটি পুলিশের সদস্যদের নিয়ে স্বেচ্ছাশ্রমে রাস্তাটির মেরামত কাজ শুরু করেন। ইতোমধ্যে রাস্তাটির একটি বড় অংশের কাজ সম্পন্ন হয়েছে। বাকি কাজও দিন কয়েকের মধ্যে সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে।
বিষয়টি নিয়ে গতকাল চন্দনাইশ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা কেশব চক্রবর্তীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আসলে ব্যাপারটি তেমন বড় কিছু নই। নতুনও নয়। বন্যায় একটি রাস্তার প্রায় দেড় কিলোমিটার অংশ পুরোপুরি ভেঙে যায়। মানুষ অবর্ণনীয় কষ্টে পড়ে যায়। বিষয়টি জানার পর সামাজিক দায়িত্ববোধ থেকেই আমি রাস্তাটি গড়ে তোলার কাজ করছি।

x