পুরস্কারের লোভ দেখিয়ে প্রতারণা কিশোরীর আত্মহত্যা

আজাদী প্রতিবেদন

সোমবার , ২৭ মে, ২০১৯ at ৩:০০ পূর্বাহ্ণ
264

নগরীর আকবর শাহ থানাধীন বিশ্ব কলোনি এলাকা থেকে শারমিন (১৬) নামে এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শনিবার সন্ধ্যায় কলোনির এল ব্লকের একটি বাসায় এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, শনিবার দুপুরে বিকাশ কল সেন্টারের পরিচয় দিয়ে এক ব্যক্তি ওই কিশোরীকে ফোন করেন। পরে এক লাখ টাকা পুরস্কার জেতার কথা বলে কিশোরির বিকাশ একাউন্টের সকল তথ্য জেনে নেন ওই প্রতারক এবং পুরস্কারের জন্য ১৪ হাজার ৫শ’ টাকা তাকে বিকাশে ক্যাশ ইন করতে বলেন। এতে শারমিন পুরস্কারের কথা ভেবে স্থানীয় একটি বিকাশের দোকান থেকে তার একাউন্টে ১৪ হাজার ৫শ’ টাকা ক্যাশ ইন করেন। এ সময় ওই কিশোরী দোকানিকে জানায়, এই টাকা ক্যাশ ইন করলে বিকাশ থেকে এক লাখ টাকা পুরস্কার পাওয়া যাবে, তা নিয়ে দোকানিকে টাকা পরিশোধ করবে। কিন্তু পরে তার একাউন্টে পুরস্কার না আসায় বিপাকে পড়ে সে। এতে টাকা পরিশোধ করতে না পারায় ওই দোকানি শারমিনকে ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রাখে। উভয়ের মধ্যে তখন বাদানুবাদও হয়। পরে শারমিন তার বাবাকে ফোন দিলে পটিয়ায় অবস্থানরত তার বাবা সন্ধ্যায় এসে টাকা পরিশোধ করে দেওয়ার শর্তে মেয়েটিকে ছাড়িয়ে নেয়। একপর্যায়ে সন্ধ্যার পর স্থানীয়রা শারমিনের আত্মহত্যার বিষয়টি পুলিশকে জানায়।
এ ব্যাপারে জানতে চাইলে আকবর শাহ থানার ওসি জসিম উদ্দিন আজাদীকে বলেন, স্থানীয়দের কাছ থেকে জানতে পেরেছি পুরস্কারের লোভ দেখিয়ে পাতা ফাঁদে প্রতারণার শিকার হয় শারমিন। এতে সে আত্মহত্যা করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। তিনি বলেন, ঘটনার পর বিকাশের দুজন এজেন্ট ও একজন দোকানদারকে থানায় এনে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে এখনো কোনো মামলা দায়ের করা হয়নি বলে জানান ওসি জসিম উদ্দিন।
প্রসঙ্গত, বিকাশ থেকে গণমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে বার বার সতর্ক করা হচ্ছে কাউকে ব্যক্তিগত একাউন্টের তথ্য না দেওয়ার জন্য। তা সত্ত্বেও অনেকে প্রতারকদের ফাঁদে পা দিয়ে তথ্য দিয়ে দেন। এতেই অনাকাঙ্ক্ষিত ঘটনার সৃষ্টি হচ্ছে।

x