পিছিয়েছে সীতাকুণ্ড উপজেলা আ. লীগের সম্মেলন

সীতাকুণ্ড প্রতিনিধি

মঙ্গলবার , ৫ নভেম্বর, ২০১৯ at ১১:৫৩ পূর্বাহ্ণ
3

সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন পিছিয়ে ২৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। এর আগে ১৬ নভেম্বর সম্মেলনের তারিখ ধার্য্য ছিল। গতকাল সোমবার বিকালে স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ইতোমধ্যে সীতাকুণ্ড পৌরসভার ৯টি ওয়ার্ড ও উপজেলার ৭টি ইউনিয়নের ৭০টির মত ওয়ার্ডে কমিটি গঠন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। উপজেলার বাড়বকুণ্ড ও বারৈয়াঢালা ইউনিয়নের ওয়ার্ড কমিটির গঠন প্রক্রিয়া নিয়ে বিরোধ দেখা দেয়ায় ওই দুই ইউনিয়নের ১৮টি ওয়ার্ড কমিটি গঠন স্থগিত রয়েছে। এছাড়া আগামী ৭ নভেম্বর বাঁশবাড়িয়া, ৮ নভেম্বর সোনাইছড়ি, ১০ নভেম্বর কুমিরা, ১২ নভেম্বর সৈয়দপুর, ১৩ নভেম্বর সীতাকুণ্ড পৌরসভা, ১৪ নভেম্বর মুরাদপুর এবং ১৮ নভেম্বর সলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ইতোমধ্যে বাড়বকুণ্ড ও বারৈয়াঢালা ইউনিয়ন আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে বর্ধিত সভা পণ্ড হয়ে যায়। এতে উপজেলা নেতাসহ কয়েকজন আহত হওয়ার ঘটনা ঘটে। এসব ঘটনায় সীতাকুণ্ড থানায় পাল্টাপাল্টি মামলাও হয়েছে। নির্বাচনের প্রধান সমন্বয়কারী বিশৃঙ্খলা পরিস্থিতির কারণে ওই দুই ইউনিয়নের ওয়ার্ড ও ইউনিয়ন কমিটির সম্মেলন স্থগিত করে দেন। এছাড়া ভাটিয়ারীতে আওয়ামী লীগের জাহানাবাদ ২ নম্বর ওয়ার্ডের সম্মেলন সংঘর্ষের আশংকায় পণ্ড হয়ে যায়। ওয়ার্ড কমিটিতে সভাপতি ও সম্পাদক পদে আধিপত্য নিয়ে এক পক্ষ অস্ত্রসহ সভায় মহড়া প্রদর্শন করে। পরে নেতাকর্মীরা ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি ধামা, ৪টি রকেট প্লেয়ারসহ (স্ক্র্যাপ জাহাজের) ৫ সন্ত্রাসীকে আটক করে পুলিশে সোপর্দ করে। উদ্ধার করা হয়েছে তাদের ব্যবহৃত মাইক্রোবাসও। এঘটনায় সীতাকুণ্ড থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।
উপজেলা আওয়ামী লীগের গতকালের বিশেষ সভা তৃণমূল সম্মেলন পরিচালনা পরিষদের প্রধান সমন্বয়কারী ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. ফখরুদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন, স্থানীয় সাংসদ দিদারুল আলম, উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মহিউদ্দিন বাবলু, উপ-দপ্তর সম্পাদক আলাউদ্দিন সাবেরী, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. ভবতোষ নাথ, সদস্য নুরুল আলম, মোহাম্মদ ইদ্রিস, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ ইসহাক, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া প্রমুখ।

x