পা পিছলে খাদে পড়ে পাহাড়ী নারীর মৃত্যু

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

শুক্রবার , ১২ জুলাই, ২০১৯ at ৭:৩৫ পূর্বাহ্ণ
63

বাঁশের কোড়ল ও কলার থোড় সংগ্রহ করতে গিয়ে পা পিছলে গভীর খাদে পড়ে এক পাহাড়ী নারীর করুণ মৃত্যু হয়েছে। পার্বত্য নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরের দুর্গম পাহাড়ী গ্রাম নতুন চাক পাড়ার অদূরে লম্বা শিয়া বাগানে এ ঘটনা ঘটে। নৃ-গোষ্ঠীর এ নারীর নাম ম্যাচিং চাক (৩০)। তার স্বামীর নাম অ থোয়াই চাক। এ দম্পতির ঘরে দুই সন্তান রয়েছে।
মৃত ম্যাচিং চাকের ঘনিষ্ঠ আত্মীয় ওছালা চাক জানান, বুধবার সকালে প্রতি দিনের ন্যায় নিজ বাগানে বাঁশের কোড়ল ও কলার থোড় পাড়তে যান ম্যাচিং চাক। বৃহস্পতিবারের সাপ্তাহিক বাজারে তোলার জন্য ওসব পণ্য সংগ্রহ করছিলেন তিনি। কিন্তু সন্ধ্যা হওয়ার পরও তিনি বাড়ি না ফেরায় পরিবার উদ্বিগ্ন হয়ে পড়ে। তার স্বামীসহ গ্রামের লোকজন জড়ো হয়ে সারারাত খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি। শেষে গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে ঝিরির অনেক নিচে কুরুংয়ে তার নিথর দেহ পড়ে থাকতে দেখা যায়। ধারণা করা হচ্ছে তিনি বাঁশ নিয়ে কলার থোড় পাড়তে গিয়ে পা পিছলে নিচের কুরুংয়ে পড়ে মারা যায়।
এদিকে ম্যাচিং চাকের মৃত্যুর খবর পেয়ে ছুটে যান নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যাপক শফিউল্লাহ। এ সময় তিনি মৃতের স্বজনদের শান্ত্বনা দিয়ে তাদেরকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। সাথে আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি।

x