পানির মূল্য বৃদ্ধির প্রস্তাব প্রত্যাহারের দাবি

গণ অধিকার ফোরামের গ্রাহকসভা

মঙ্গলবার , ২২ অক্টোবর, ২০১৯ at ৫:২৬ পূর্বাহ্ণ
30

গণ-অধিকার ফোরাম পাঁচলাইশ থানার উদ্যোগে ওয়াসার গ্রাহকদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ৩টায় ফোরামের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান কামাল উদ্দিনের সভাপতিত্বে পশ্চিম ষোলশহরস্থ তার নিজ বাসভবনে মাহমুদুর রহমান বাবুর পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়।
উক্ত গ্রাহক সভায় প্রধান অতিথির বক্তব্যে ফোরামের কেন্দ্রীয় মহাসচিব এম এ হাশেম রাজু বলেন, পানির মূল্য বৃদ্ধি করে ৭০ লাখ নগরবাসীকে দুর্ভোগে ফেলবেন না। ওয়াসা কর্তৃপক্ষ গ্রাহকদের সঙ্গে কোনো ধরনের আলাপ আলোচনা ছাড়াই ৬২% মূল্যবৃদ্ধির যে প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠিয়েছে তা প্রত্যাহার করে নিতে হবে। যদি নগরবাসীর সাথে গণশুনানি না করে পানির মূল্য বৃদ্ধি করা হয়, তাহলে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।
প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আর ইউ চৌধুরী শাহীন বলেন, ইতোমধ্যে গ্যাস, বিদ্যুৎসহ সেবা প্রতিষ্ঠানের সার্ভিস চার্জ বৃদ্ধির ফলে নগরবাসী যে অসহনীয় দুর্ভোগে আছে এরমধ্যে পানির বাড়তি মূল্য চাপিয়ে দেওয়া হলে গণপ্রতিরোধ করা ছাড়া অন্যকোনো পথ খোলা থাকবে না।
সভাপতির বক্তব্যে মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, যে উদ্দেশ্য নিয়ে এই দেশ স্বাধীন হয়েছিল প্রকৃতপক্ষে তা বাস্তবায়িত হয়নি। নানান প্রতিকূলতা আর অবহেলার মধ্য দিয়ে বন্দরনগরী চট্টগ্রামকে আমলাতান্ত্রিক জটিলতায় আজ প্রহসনে নিমজ্জিত করা হয়েছে। চট্টগ্রামবাসীর সাথে বার বার বিমাতামূলভ আচরণ করা হয়েছে। কাগজে কলমে বাণিজ্যিক রাজধানী হলেও আদৌ তা বাস্তবায়িত হয়নি। এর মধ্যে পানির মূল্য বৃদ্ধি করা হলে নগরবাসী বিপাকে পড়বে। সভায় বক্তব্য রাখেন, ফোরামের যুগ্ম মহাসচিব জাফর আহমদ, মোহাম্মদ ইসমাইল, সোলায়মান বাদশা, পাঁচলাইশ থানার সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল হক হাসান, সহ-সভাপতি আব্দুল বাতেন, সহ-সভাপতি মোহাম্মদ আলী, সিনিয়র যুগ্ম সম্পাদক এনামুল হক ইনু প্রমুখ।
সভা শেষে পাঁচলাইশ থানাধীন পশ্চিম ষোলশহর ৭ নম্বর ওয়ার্ড, বিবিরহাট, মোহাম্মদপুর, শমসেরপাড়া, হাজিরপুল শ্যামলী আবাসিক এলাকায় লিফলেট বিতরণ করা হয়। আজ মঙ্গলবার সকাল ১০টায় গণ-অধিকার ফোরাম খুলশী থানার উদ্যোগে খুলশী এলাকায় ওয়াসার গ্রাহকদের মাঝে লিফলেট বিতরণ করা হবে। প্রেস বিজ্ঞপ্তি।

x