পাথরঘাটায় বিস্ফোরণে নিহত ও আহতদের ক্ষতিপূরণ দাবি

নাগরিক ফোরামের দোয়া মাহফিল

বুধবার , ২০ নভেম্বর, ২০১৯ at ৪:২০ পূর্বাহ্ণ
82

চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ জন ও আহতদের ক্ষতিপূরণসহ উন্নত চিকিৎসা নিশ্চিতের দাবি জানিয়েছে নাগরিক ফোরাম। এ উপলক্ষে গতকাল সোমবার বিকাল ৪টায় সংগঠনের লালখান বাজারস্থ কার্যালয়ে ফোরামের সহ-সভাপতি সাবেক কাউন্সিলর হাসিনা জাফরের সভাপতিত্বে ও মহাসচিব মো. কামাল উদ্দিনের সঞ্চালনায় শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা পাথরঘাটা এলাকায় রহস্যজনক বিস্ফোরণে নিহত ৭ জনের পরিবারকে ক্ষতিপূরণ ও আহতদের উন্নত চিকিৎসা নিশ্চিতের জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন। চট্টগ্রাম সিটি কর্পোরেশন যে অর্থ প্রদানের ঘোষণা দিয়েছে তা যথেষ্ট নয় বলে মনে করছেন গণফোরাম নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, পরিবারের উপার্জনক্ষম ব্যক্তি নিহত হলে পরিবারটির কি অবস্থা হতে পারে তা ভুক্তভোগী ছাড়া কেউ অনুমান করতে পারবে না। আমরা চাই যত দ্রুত সম্ভব সরকার ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য অর্থ বরাদ্দ করবে। এই ধরনের ভয়াবহ ঘটনা যেন ভবিষ্যতে না ঘটে তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেবে। বিস্ফোরণের ঘটনায় দায়ী সংশ্লিষ্টদের বিরুদ্ধে হত্যা মামলাসহ যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান তারা। সভায় বক্তব্য রাখেন, ডা. নাহিদা খানম শিমু, লাইলা ইব্রাহিম বানু, রওশন আরা চৌধুরী, ডা. শেখ মোহাম্মদ জাহেদ, মহসিন চৌধুরী, বিপ্লব দাশগুপ্ত, আকরামুল হক, আকরাম হোসেন, মো. রফিক, আবুল বশার, মো. ওসমান গনি, কাজল প্রিয় বড়ুয়া, জাফর আলম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x