পটিয়ায় সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

সাহিত্যবিশারদের ১৪৮তম জন্মবার্ষিকী

পটিয়া প্রতিনিধি

রবিবার , ১৩ অক্টোবর, ২০১৯ at ৩:১৮ পূর্বাহ্ণ

বাংলা সাহিত্যের অমর পুঁথি গবেষক মুন্সী আবদুল করিম সাহিত্যবিশারদের ১৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে পটিয়ায় সাহিত্যবিশারদ স্মৃতি সংসদের উদ্যোগে দুইদিনব্যাপী ‘সাহিত্য-সাংস্কৃতিক স্বর্ণপদক প্রতিযোগিতা ’১৯ গত শুক্রবার সকালে শুরু হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠান পটিয়া ক্লাব মুক্ত মঞ্চে সাহিত্যবিশারদ স্মৃতি সংসদের উপদেষ্টা প্রদীপ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মুহাম্মদ ছৈয়দ। সংগঠনের সভাপতি সাইফুল্লাহ্‌ পলাশের স্বাগত বক্তব্য ও সাধারণ সম্পাদক বাবুল চৌধুরীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন পটিয়া পৌরসভা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক অভিজিৎ বড়ুয়া মানু, অধ্যাপক ভগিরত দাশ, প্রাবন্ধিক রাশিদুল হক মিজান, শওকত হাসান লিটন, গফফারুল বশর, সোহেল মুহাম্মদ নিজাম উদ্দীন, নাজিম উদ্দীন বাহাদুর, হামীম রায়হান, রনি দে, এড.বাপ্পা ঘোষ, পলাশ চক্রবর্তী, সাইফুল ইসলাম বিপু, সঞ্জয় দে টিটু, পিকলু চক্রবর্তী, রোকন উদ্দীন, গিয়াস উদ্দীন ফরহাদ, তিলক দে টিপু, মাকসুদুর রহমান, জিয়াউল হক রুবেল, রাসেল সেন, জে.এ. রুবেল, উৎস দে, আরফাতুল ইসলাম। প্রতিযোগিতায় বিচারক ছিলেন অধ্যাপক অভিজিৎ বড়ুয়া মানু, অধ্যাপক ভগিরত দাশ, রাশিদুল হক মিজান, আব্দুস সাত্তার, হামেদ হাসান, শুভাশীষ দাশ রূপক, রমজান আলী ও রাকিব আহম্মেদ।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলা সাহিত্যের অমর পুঁথি গবেষক মুন্সী আবদুল করিম সাহিত্যবিশারদের মত গুণীজনদের স্মরণ করতে হবে। তিনি দুর্লভ পুঁথি সংগ্রহ ও চর্চার মাধ্যমে বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করেছেন। তাই সাহিত্য বিশারদ স্মৃতি সংসদ প্রতিবছর তার জন্ম ও মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজনের মাধ্যমে তাকে স্মরণ করে এবং আগামী প্রজন্মের কাছে বাংলা সাহিত্যে তাঁর এ অমূল্য অবদান তুলে ধরে, যা অতি প্রশংসনীয়। প্রেস বিজ্ঞপ্তি।

x