পটিয়ায় সওজের সীমানা প্রাচীর নির্মাণ কাজ বন্ধ

ড্রেন দখলের অভিযোগ পৌরসভার

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ৭ ফেব্রুয়ারি, ২০১৯ at ১০:৪৯ পূর্বাহ্ণ
115

পটিয়ায় সড়ক ও জনপদ বিভাগের (সওজ) নির্মাণাধীন সীমানা প্রাচীরের কাজ বন্ধ করে দিয়েছেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির রহমান সানি। গতকাল বুধবার সকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া পৌরসদরের পল্লী বিদ্যুৎ সমিতি-১ পটিয়া সদর দপ্তরের সামনে রেস্ট হাউজের নির্মাণ কাজ করছিল সড়ক ও জনপদ বিভাগ।
রেস্ট হাউজের সীমান প্রাচীরের কারণে সাধারণ মানুষের চলাচলে বিঘ্ন ঘটতে পারে এবং পানি নিষ্কাশনে সমস্যা সৃষ্টি হতে পারে পটিয়া পৌরসভার এমন অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসন সত্যতা পেয়ে কাজ বন্ধের নির্দেশ দেয়।
পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ জানান, সড়ক বিভাগ তাদের নবনির্মিত রেস্ট হাউসের পাশে নতুন করে সীমানা প্রাচীর নির্মাণ কাজ আরম্ভ করে। এতে পটিয়া পৌরসভার ড্রেন দখল হয়ে যাচ্ছিল। ৯ কোটি টাকা ব্যয়ে বিদেশি অর্থায়নে পুরনো ড্রেনের স্থলে একটি মাদার ড্রেন নির্মাণ কাজ শুরু হওয়ার পর্যায়ে রয়েছে। এর আগেই সড়ক বিভাগ পূর্বের ড্রেন দখল করে বাউন্ডারি নির্মাণ কাজ শুরু করে। ফলে মাদার ড্রেন নির্মাণ কাজ বাধাগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে। এর পাশাপাশি সড়কের প্রস্থ কমে গিয়ে মহাসড়কের পৌর এলাকায় যানজট বৃদ্ধি পাবে।
পটিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির রহমান সানি বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুর হাসানের নির্দেশে সার্ভেয়ার দিয়ে পরিমাপ করে সড়ক ও জনপদ বিভাগের বাউন্ডারী ওয়ালের নির্মাণ কাজ বন্ধ রাখতে বলা হয়েছে।

x