পটিয়ায় লবণ মিল মালিকদের সতর্ক করলেন ইউএনও

বেশি দামে বিক্রি করলে কঠোর ব্যবস্থা

পটিয়া প্রতিনিধি

বৃহস্পতিবার , ২১ নভেম্বর, ২০১৯ at ৪:০৯ পূর্বাহ্ণ
3

বেশি দামে লবণ বিক্রি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে পটিয়ায় মিল মালিকদের হুঁশিয়ার করেছেন ইউএনও হাবিবুল হাসান। এছাড়া তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অনুমোদনবিহীন খোলা বিস্কুট ও খাবার সামগ্রী বিক্রির অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন। গতকাল বুধবার বিকেলে পৌরসদরের কামাল বাজার এলাকায় তিনি এ অভিযান পরিচালনা করেন। এসময় তিনি মিরাজ স্টোরের মালিক মফিজুর রহমানকে ১০ হাজার টাকা, শাহ আমান আলী স্টোরের মালিক মো. নুর কাশেমকে ১০ হাজার টাকা ও অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে তেল বিক্রির দায়ে বড়ুয়া স্টোরের মালিক পারদর্শী বড়ুয়াকে ২ হাজার টাকা জরিমানা করেন।
অপরদিকে গুজব ছড়িয়ে লবণের বাজারে অস্থিরতা ও বেশি দামে বিক্রি না করতে লবণ মিল মালিকদের সতর্ক করেন তিনি। ইউএওন পটিয়ার ইন্দ্রপুল লবণ শিল্প নগরীর লবণ মিল কারখানা পরিদর্শন করে মিল মালিকদের সর্তক করেন। কোন ব্যবসায়ী অতিরিক্ত দামে লবণ বিক্রি করে অস্থিরতা সৃষ্টি করলে জেল জরিমানা প্রদান করা হবে বলে হুঁশিয়ার করেন।
পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান জানিয়েছেন, গুজব ছড়িয়ে অতিরিক্ত দামে লবণ বিক্রি করা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পটিয়া ইন্দ্রপুল লবণ শিল্প নগরীর সবকটি লবণ মিল মালিককে সতর্ক করে দেওয়া হয়েছে। অতিরিক্ত দামে লবণ বিক্রি করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হবে।

x