পটিয়ায় ইন্ডাস্ট্রিয়াল ট্যুরে পোর্ট সিটি ভার্সিটির শিক্ষার্থীরা

শনিবার , ২০ জুলাই, ২০১৯ at ৭:৩৭ পূর্বাহ্ণ
47

পটিয়ার চরকানাইয়ে অবস্থিত ‘আম্বিয়া নিটিং অ্যান্ড ডাইং ইন্ডাস্ট্রিজ লিমিটেড’ পরিদর্শন করেছেন পোর্ট সিটি ইউনিভার্সিটির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থীরা। গত বুধ ও বৃহস্পতিবার দুইদিন তারা এই কারখানা পরিদর্শন করে ব্যবহারিক শিক্ষা অর্জন করেন। শিক্ষার্থীরা কারখানার নিটিং বিভাগ, ডাইং বিভাগ, প্রিন্টিং বিভাগ, ফিনিশিং বিভাগ, ল্যাবরেটরিসহ সকল বিভাগ পরিদর্শন করেন। এসময় বিভাগীয় সভাপতি শেখ শাহ আলম, প্রভাষক মো. রেজাউল করিম, আসিফ সাকিব, মো. নাজমুল হুদা শুভ, মো. নাযিফ হাসান চৌধুরী ছাড়াও ছাত্রছাত্রীদের সর্বাত্মক সহায়তা করেন ফ্যাক্টরি কর্তৃপক্ষ। বিশেষত ফ্যাক্টরির ডেপুটি জিএম মো. শাহীনুল আলমের আন্তরিক সহায়তায় ছাত্রছাত্রীরা আধুনিক ডাটাকালার মেশিনের কর্মপ্রক্রিয়া দেখার সুযোগ লাভ করে। এছাড়া প্রতিটি বিভাগেই কাপড় উৎপাদন থেকে শুরু করে প্রক্রিয়াজাতকরণ প্রক্রিয়া পুঙ্খানুপুঙ্খভাবে শেখার সুযোগ লাভ করে তারা।
ফ্যাক্টরি পরিদর্শন শেষে শিক্ষার্থীরা জানায়, এ ইন্ডাস্ট্রিয়াল ট্যুর থেকে তারা যথেষ্ট উপকৃত হয়েছেন। বস্ত্র প্রক্রিয়াজাতকরণ সামনাসামনি দেখে তাদের ব্যবহারিক জ্ঞান সমৃদ্ধ হয়েছে। এটা তাদের ভবিষ্যৎ কর্মজীবনের জন্য প্রস্তুত হতে মানসিকভাবে সহায়তা করবে।
আম্বিয়া নিটিং অ্যান্ড ডাইং ইন্ডাস্ট্রিজের ডেপুটি জিএম মো. শাহীনুল আলম বলেন, পোর্ট সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সর্বাত্মক সহায়তা করতে তিনি সবসময় প্রস্তুত। ইতোপূর্বে তিনি বেশ কিছু ছাত্রছাত্রীর ইন্টার্নশিপের ব্যবস্থা করেছেন এবং এই সুযোগ ভবিষ্যতে আরো বাড়বে বলে আশ্বাস প্রদান করেন।
বিভাগীয় সভাপতি শেখ শাহ আলম বলেন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং শিক্ষার অন্যতম অংশ হলো ফ্যাক্টরি পরিদর্শন। এটা শিক্ষার্থীদের ব্যবহারিক জ্ঞান সমৃদ্ধ করে যা পেশাগত জীবনে তাদের প্রভূত সহায়তা করে। প্রেস বিজ্ঞপ্তি।

x