পটিয়ায় আবারো কমিউনিটি ক্লিনিক ও স্কুলে চুরি

পটিয়া প্রতিনিধি

বুধবার , ২০ নভেম্বর, ২০১৯ at ৩:৫০ পূর্বাহ্ণ
1

পটিয়ায় কমিউনিটি ক্লিনিক ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। গত সোমবার দিবাগত রাতে উপজেলার দক্ষিণ ভূর্ষি কেচিয়াপাড়া কমিউনিটি ক্লিনিকের গ্রিল কেটে ও কেচিয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তালা ভেঙে ৩টি আইপিএস ব্যাটারি চুরি করে চোরের দল। এ ঘটনায় ক্লিনিকের দায়িত্বে থাকা সিএইচসিপি সুফিয়া আকতার বাদী হয়ে গতকাল মঙ্গলবার পটিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তবে স্কুলে চুরির ঘটনায় কেউ থানায় অভিযোগ করেননি। এভাবে একের পর এক প্রতিষ্ঠানে চুরির ঘটনায় সংশ্লিষ্টদের মাঝে উৎকণ্ঠা বিরাজ করছে।
এ বিষয়ে কেচিয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কান্তি নাথ জানান, বিদ্যালয়ে সঞ্জয় চক্রবর্তী নামে একজন পিয়ন রয়েছেন। তার অবহেলায় এমনটি ঘটেছে। এ ঘটনায় তার কাছ থেকে ক্ষতিপূরণ নেওয়া হবে। তাই আমরা আপাতত কোনো অভিযোগ থানায় করছি না। অপরদিকে ভাটিখাইন মনির আহমদ চৌধুরী কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি মোহাম্মদ নাছির উদ্দিন জানান, গত ২ নভেম্বর আমাদের ক্লিনিক থেকেও আইপিএস ব্যাটারি চুরি হয়েছে। এর আগে ভাটিখাইন, আশিয়া, হাবিলাস দ্বীপ, কাশিয়াইশ, বড়লিয়া ও হাইদগাঁও ইউনিয়ন কমিউনিটি ক্লিনিকসহ বিভিন্ন ক্লিনিক ও শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আইপিএস ব্যাটারি চুরি হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. একরামুল আজম জানান, এ পর্যন্ত উপজেলার ১৫টি কমিউনিটি ক্লিনিকে ব্যাটারি চুরির ঘটনা ঘটেছে। উপজেলায় মোট ৫৮টি কমিউনিটি ক্লিনিক রয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতা ছাড়া এতগুলো ক্লিনিকে রাতে তদারকি করা সম্ভব নয়। বিষয়টি উপজেলা মিটিংয়ে জানিয়েছি। থানা প্রশাসনেরও নজরদারি সম্ভব নয়। তাই স্থানীয় জনগণ ও জনপ্রতিনিধিদের সচেতন হতে হবে।

x