পচা ডিম আর বিষাক্ত রং দিয়ে খাবার তৈরি বেকারি সিলগালা

সীতাকুণ্ড প্রতিনিধি

শুক্রবার , ৮ নভেম্বর, ২০১৯ at ৪:৪৩ পূর্বাহ্ণ
13

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি এবং খাদ্য উৎপাদনে নিষিদ্ধ সল্ট, ইন্ডাস্ট্রিয়াল গ্রেড কালার ও ফুড এসেন্স ব্যবহার এবং বিএসটিআইয়ের নকল লোগো ব্যবহারের দায়ে সীতাকুণ্ডে একটি বেকারি সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার মধ্যম মাহমুদাবাদ এলাকায় এমবি ফুডস অ্যান্ড কনফেকশনারি বেকারিতে উক্ত অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন রায়। অভিযানের খবর পেয়ে বেকারির মালিক ও কর্মচারীরা পালিয়ে যায়।
সূত্র জানায়, ওই বেকারিতে দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরির অভিযোগ ছিল। অভিযানে গিয়ে দেখা যায়, বেকারিতে তৈরি করা খাদ্যের প্যাকেটে কোনো উৎপাদন তারিখ নেই, বিএসটিআইয়ের লাইসেন্স নাই। ফ্রিজে রাখা ডিমগুলো বেশ কয়েকমাস আগে নষ্ট হয়ে গেছে। বিস্কুট, কেক ও মিষ্টিতে ব্যবহার করা হচ্ছিল বিষাক্ত রং।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় বলেন, ঐ বেকারিতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি হচ্ছিল। সেখানে গেলে দুর্গন্ধে দম বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয় সবার। বেকারিতে কাউকে পাওয়া যায়নি, সেটি সিলগালা করে দেওয়া হয়েছে এবং বেশ কিছু খাদ্য জব্দ করে নষ্ট করা হয়েছে।
অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএসটিআইয়ের কর্মকর্তা রাজিব দাশগুপ্ত, সীতাকুণ্ড স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক ফাতেমা আকতার।

x