নিজের জীবন দিয়ে পুত্রকে বাঁচালেন পিতা

রাঙ্গুনিয়া প্রতিনিধি

সোমবার , ১ জুলাই, ২০১৯ at ৭:০০ অপরাহ্ণ
1086

রাঙ্গুনিয়ায় পুত্রকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে পিতার মৃত্যুর ঘটনা ঘটেছে। এই ঘটনায় পুত্রও গুরুতর আহন হয়েছে। সোমবার (১ জুলাই) সকাল ১০টার দিকে উপজেলার সরফভাটা মীরেরখীল হাজীবাড়ি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম জসিম উদ্দিন (৩১)। তার পুত্র মো. সাব্বির (৫) গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে।

সরফভাটা থেকে স্থানীয় প্রত্যক্ষদর্শী শুক্কুর আলম জানান, উপজেলার সরফভাটা মীরেরখীল হাজীবাড়ি এলাকার আহমদ সৈয়দের পুত্র মো. হানিফ নিজ বসতভিটা সংলগ্ন একটি পোল্ট্রি ফার্ম করেন। ফার্মের মুরগীগুলোকে বিভিন্ন পশুপাখি থেকে রক্ষায় সে প্রতিদিন রাতে বৈদ্যুতিক তার দিয়ে ফার্মের চতুর্দিকে ফাঁদ পেতে রাখতেন। প্রতিদিন ভোরবেলায় সেই বৈদ্যুতিক তার খুলে রাখলেও সোমবার সকালে বৈদ্যুতিক তারের সংযোগ বিচ্ছিন্ন করতে ভুলে যায় হানিফ।

নিহত জসিম উদ্দিনের পুত্র মো. সাব্বির (৫) সকালে বাড়ির উঠানে খেলছিল। খেলার এক পর্যায়ে সে হানিফের পোল্ট্রি ফার্মের বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুতায়িত হয়ে পড়লে তা দেখে পিতা জসিম উদ্দিন পুত্রকে রক্ষায় দৌড়ে যায়।

পুত্রকে বৈদ্যুতিক তার থেকে ধাক্কা মেরে জীবন বাঁচালেও সেই তারে জড়িয়ে যায় জসিম নিজে। শেষ পর্যন্ত নিজের জীবন দিয়ে পুত্রের জীবন রক্ষা করেন তিনি।

স্থানীয়রা পিতা-পুত্র দুজনকে সেখান থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়।উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের জরুরি বিভাগের চিকিৎসক মো. নাছির উদ্দিন বলেন, জসিম উদ্দিন ও তার পুত্র সাব্বিরকে দুপুর ১১টার দিকে হাসপাতালে আনলে ইসিজি করে দেখা যায় জসিম মারা গেছে। অন্যদিকে পুত্রকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়েছে।

x