‘নারীরা স্বনির্ভর হলে নির্যাতন ও সহিংসতা হ্রাস পাবে’

রোকেয়া দিবসে ৫ জয়িতাকে সম্মাননা

মঙ্গলবার , ১০ ডিসেম্বর, ২০১৯ at ৪:৫৫ পূর্বাহ্ণ

নারীরা স্বনির্ভর হয়ে সমাজে প্রতিষ্ঠিত হতে পারলে নারী নির্যাতন ও সহিংসতা হ্রাস পাবে। জয়িতারা অনেক ক্ষেত্রে ত্যাগ ও প্রতিকূলতাকে পেছনে ফেলে জীবন-সংগ্রাম করে এগিয়ে যাচ্ছে। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও জেলা পর্যায়ে নির্বাচিত জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত মন্তব্য করেন। গতকাল সোমবার নগরীর নাসিরাবাদ হাউজিং সোসাইটিস্থ মহিলা বিষয়ক উপ-পরিচালকের কার্যালয় মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক উপ-পরিচালকের কার্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে-‘নারী-পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা’। মহিলা বিষয়ক উপ-পরিচালক অঞ্জনা ভট্টাচার্য্যের সভাপতিত্বে ও পিংকি দেবীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডেইজি মওদুদ, কাউন্সিলর জেসমিন পারভীন জেসি ও রোকেয়া বেগম।
অনুষ্ঠান শেষে জেলা পর্যায়ে পাঁচ ক্যাটাগরিতে নির্বাচিত ৫ জন জয়িতাকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। সম্মাননা প্রাপ্ত জয়িতারা হচ্ছে- পটিয়া উপজেলার উত্তর গোবিন্দরখীল গ্রামের শফিউল আলমের স্ত্রী ফারহানা ইয়াছমিন, সীতাকুণ্ড মধ্যম ঘোড়ামারা গ্রামের এজাহার মিয়ার কন্যা ফারজানা আক্তার, রাউজানের উত্তর গুজরা গ্রামের সফিউল আলমের স্ত্রী মনোয়ারা বেগম, চন্দনাইশের জাফরাবাদ গ্রামের মৃত ওমর আলীর কন্যা জান্নাতুল ফেরদৌস এবং বোয়ালখালীর পূর্ব গোমদন্ডীস্থ মীর পাড়া গ্রামের মোহাম্মদ ইসমাঈল হোসেনের স্ত্রী মমতাজ বেগম।
জাতীয় মহিলা সংস্থা : বেগম রোকেয়া দিবস পালন উপলক্ষে জাতীয় মহিলা সংস্থা চট্টগ্রামের উদ্যোগে এক আলোচনা সভা সংস্থার চেয়ারম্যান সাবেক এমপি হাসিনা মান্নানের সভাপতিত্বে গতকাল সংস্থার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে আলোচনায় অংশগ্রহণ করেন জাতীয় মহিলা সংস্থা চট্টগ্রামের সদস্য এডভোকেট বাসন্তী প্রভা পালিত, জান্নাত আরা মঞ্জু, সৈয়দা রিফাত আকতার নিশু। সংস্থার নির্বাহী কর্মকর্তা শাহানা পারভিনের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন সংস্থার কর্মকর্তা জহিরুল ইসলাম, রুশ্নি আকতার, অবকাশ চাকমা, নাঈম পারভেজ, শাহাদাত হোসেন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x