নানা আয়োজনে লেডিস ক্লাবে বর্ষাবরণ

বৃহস্পতিবার , ১৮ জুলাই, ২০১৯ at ৪:২৫ পূর্বাহ্ণ
24

বাংলার ছয় ঋতুর মধ্যে বর্ষা অনন্য। বাঙালির আত্মার সাথে বর্ষা ওতপ্রোতভাবে জড়িত। এ ঋতুর বৈচিত্র্য বাঙালির জীবনকে নানাভাবে সাজিয়েছে। কখনো সুরে, কখনো সৃষ্টিতে বাঙালি আবিষ্ট করে রেখেছে কদম ফুলের মৌতাতে ভরা বর্ষা। আবার এর উল্টো পিঠে রয়েছে দুর্ভোগের নানা চিত্র। সবমিলিয়ে বর্ষা এক চমৎকার ঋতু। তাই একে বাঙালি সংস্কৃতির অংশ হিসেবে গ্রহণ করা হয়। প্রতিবছর বর্ষাকে বিভিন্ন সংগঠনের মতো লেডিস ক্লাবও বরণ করে নেয়।
গতকাল বুধবার বর্ষাকে বরণ করার লক্ষ্যে চট্টগ্রাম লেডিস ক্লাব আয়োজন করে বর্ষাবরণ অনুষ্ঠানের। এতে সভাপতিত্ব করেন ক্লাবের সহ সভানেত্রী সাবিহা মুসা। ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এ আয়োজনের শুরুতে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ ও নাট্যব্যক্তিত্ব শান্তনু বিশ্বাসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। ক্লাব সদস্যা মর্জিনা আখতারের সঞ্চালনায় ও রুহী মোস্তফার সহযোগিতায় অনুষ্ঠানে বর্ষা বিষয়ক কথামালা, স্বরচিত ও বিভিন্ন কবির কবিতা থেকে পাঠ ও বর্ষার গান পরিবেশিত হয়।
এতে অংশ নেন ক্লাবের উপদেষ্টা সেরীনা তাহের, সাবেক সভানেত্রী জিনাত আজম, সহ সভানেত্রী পারভিন চৌধুরী, সম্পাদিকা বোরহানা কবির, সহ সম্পাদিকা মিনু আলম, সহ সম্পাদিকা আক্তার বানু ফ্যান্সী, রোকেয়া আক্তার বারী, নূরী আরা সাফা, কোহিনূর নবী, জাহানারা বেগম, হাসমাত আরা বেগম, মাইনু নিজাম, রোকেয়া আহমেদ, সামশুন নাহার করিম, নাসিমা শওকত, শামীম আরা আহাদ, আফরোজা বুলবুল তাহের, সাকেরা সাদেক, সালমা সাদেক, রোকেয়া রহমান রিপু, রোকেয়া চৌধুরী, মুনিরা হুসনা, লায়লা বেগম, আশরাফুন্নেসা, শাহরিয়ার ফারজানা, রওশন আক্তার, নুসরাত ইকবাল, জোবাইদা আশরাফ, রওশন আরা ইউসুফ, ইসমত আরা বেগম প্রমুখ। অনুষ্ঠানে লেডিস ক্লাব বালিকা সদনের ছাত্রী আমেনা আক্তার এবারের এইচএসসি পরীক্ষায় গোল্ডেন এ+ পাওয়ায় শোকরিয়া জ্ঞাপন করা হয়। একই সাথে বালিকা সদন সংশ্লিষ্টদের অভিনন্দন জানানো হয়। এ ছাড়া ডেঙ্গুতে আক্রান্ত ক্লাবের উপদেষ্টা ড. জয়নাব বেগম, অসুস্থ লায়লা বেগম, আছমা ইসলামসহ অসুস্থ সবার জন্য দোয়া করা হয়। খবর প্রেস বিজ্ঞপ্তির।

x