নাছিরকে নিয়ে মহিউদ্দিনের বাসায় রেজাউল

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ২১ ফেব্রুয়ারি, ২০২০ at ৬:২১ পূর্বাহ্ণ
121

মেয়র আ জ ম নাছির উদ্দীনকে সঙ্গে নিয়ে প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসায় গেলেন আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় তিনি নগরীর চশমা হিলে মহিউদ্দিন চৌধুরীর বাসায় কবর জিয়ারতে যান। এসময় নগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা তার সাথে ছিলেন। এরপর তারা মহিউদ্দিনপত্নী নগর মহিলা আওয়ামী লীগ সভানেত্রী হাসিনা মহিউদ্দিনের সাথে কুশল বিনিময় করেন।
এর আগে সকাল ১০টায় তারা জহুর আহমেদ চৌধুরীর কবরে শ্রদ্ধা নিবেদন শেষে তার ছেলে নগর কমিটির সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সাথে দেখা করেন। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে নাছির বলেন, ‘আমি বর্তমান মেয়র ও নগর আওয়ামী লীগের সেক্রেটারি হিসেবে মনোনয়ন চেয়েছি। আমি আমাকে নির্বাচিত করার জন্য যেভাবে কাজ করতাম একইভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী করার জন্য সেভাবে কাজ করব। শুধু আমি না; পুরো মহানগর আওয়ামী লীগ আমরা আওয়ামী পরিবার। আমরা সবাই একযোগে কাজ করব।’
সামাজিক যোগাযোগ মাধ্যমে দলীয় বিরোধের বিষয়ে বিভিন্ন আলোচনা সম্পর্কে প্রশ্ন করলে আ.জ.ম. নাছির উদ্দীন বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যম আমি দেখি না। যারা বলে তাদের জিজ্ঞেস করতে পারেন। যারা আওয়ামী লীগের ভালো চায়, যারা আওয়ামী লীগ সভানেত্রী মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে চায় তারা কখনও বিভেদ সৃষ্টি করতে পারে না। আমি বারবারে একই কথা বলি- আমরা ঐক্যবদ্ধ। ঐক্যবদ্ধভাবে আমরা মাঠে নেমেছি। বিজয় পর্যন্ত এটা অব্যাহত থাকবে।’
এসময় রেজাউল করিম চৌধুরী বলেন, ‘আমি মহানগর আওয়ামী লীগে কোনো বিভেদ দেখি না, ছিল না। বড় একটা সংগঠনে নেতৃত্বের প্রতিযোগিতা থাকতে পারে।’ তিনি আরও বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি-তো কোনো দলাদলিতে নেই, কোনো গ্রুপে নেই। আমার সাথে সবার সুসম্পর্ক। কারও সাথে সামান্য মনোমালিন্যও নেই। আমি আওয়ামী লীগ প্রার্থী। উনারা (দলের নেতৃবৃন্দ) যে সিদ্ধান্ত দেবেন সে সিদ্ধান্ত মোতাবেক এগিয়ে যাব।
এসময় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী গণমাধ্যম কর্মীদের বিব্রতকর প্রশ্ন উপস্থাপন না করার অনুরোধ জানান। তিনি গণমাধ্যম কর্মীদেরকে নির্বাচনকালীন সময়ে স্ব স্ব অবস্থান থেকে সামাজিক দায়িত্ব পালনের আহ্বান জানান।
এসময় নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, এডভোকেট সুনীল কুমার সরকার, এডভোকেট ইব্রাহিম চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম. জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, উপদেষ্টা সফর আলী, কোষাধ্যক্ষ আলহাজ্ব আবদুচ ছালাম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সায়মুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. হোসেন, শ্রম সম্পাদক আবদুল আহাদ, উপ প্রচার সম্পাদক মো. শহিদুল আলম, কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, আবদুল লতিফ টিপু প্রমুখ। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন অধ্যাপক মাসুম চৌধুরী।