নাইক্ষ্যংছড়ির ৩ ইউনিয়ন পরিষদে চলছে ভোটগ্রহণ

বান্দরবান প্রতিনিধি

সোমবার , ১৪ অক্টোবর, ২০১৯ at ১২:৫৩ অপরাহ্ণ
45

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৩টি ইউনিয়ন পরিষদে নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ সোমবার সকাল আটটায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। তবে কোথাও ভোটারদের দীর্ঘ লাইন চোখে পড়েনি।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে লড়ছেন তসলিম ইকবাল চৌধুরী (নৌকা) এবং আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী নুরুল আবছার (আনারস)। এছাড়াও সদস্য পদে সংরক্ষিত নারী পদে ১১ জন নারী এবং নয়টি ওয়ার্ডে ২৯ জন পুরুষ প্রার্থী রয়েছেন।

সোনাইছড়ি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে এ্যানিং মারমা (নৌকা) এবং আওয়ামীলীগের বিদ্রোহী বাহান মারমা (আনারস) প্রতীক নিয়ে লড়ছেন।

এছাড়াও সদস্য পদে সংরক্ষিত নারী পদে ৭ জন এবং নয়টি ওয়ার্ডে ২৫ জন পুরুষ প্রার্থী রয়েছেন। ঘুমধুম ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জাহাঙ্গীর আজিজ (নৌকা) এবং আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী রশিদ আহমদ (ঘোড়া) এবং সালেহ আহমদ (আনারস) প্রতীক নিয়ে লড়ছেন। এছাড়াও সদস্য পদে সংরক্ষিত নারী পদে ১০ জন এবং নয়টি ওয়ার্ডে ৩৫ জন পুরুষ প্রার্থী রয়েছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নে ভোটার সংখ্যা হচ্ছে ১১ হাজার ১২৩ জন। তারমধ্যে মহিলা ভোটার ৫ হাজার ৪৬৭টি এবং পুরুষ ভোটার ৫ হাজার ৬৫৬টি।

ঘুমধুম ইউনিয়নে ভোটার সংখ্যা ৯ হাজার ৩০১টি। এরমধ্যে মহিলা ৪ হাজার ৬১৯টি এবং পুরুষ ভোটার ৪ হাজার ৬৮২টি। সোনাইছড়ি ইউনিয়নে ভোটার সংখ্যা হচেছ ৩ হাজার ৪৯৮ জন। এর মধ্যে মহিলা ভোটার ১ হাজার ৭২৩টি এবং পুরুষ ভোটার ১হাজার ৭৭৫টি।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু জাফর মোহাম্মদ ছালেহ জানান, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ৩টি ইউনিয়নে ১০ জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট এবং ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ৪ প্লাটুন বিজিবি, পুলিশির ৯টি দল এবং র‌্যাবের ৬টি দল টহলে রয়েছে। এছাড়াও বহিরাগত ঠেকাতে পুলিশের ১২টি অস্থায়ী তল্লাশি চৌকি বসানো হয়েছে।

x