নতুন ম্যাকবুক আনতে পারে অ্যাপল

রবিবার , ১৫ মার্চ, ২০২০ at ১১:২৪ পূর্বাহ্ণ
45

বছরের দ্বিতীয় প্রান্তিকে সিজর কিবোর্ডের নতুন ম্যাকবুক প্রো এবং ম্যাকবুক এয়ার মডেল বাজারে আনার পরিকল্পনা করছে অ্যাপল, এমনটাই দাবি খ্যাতনামা অ্যাপল বিশ্লেষক মিং-চি কুয়োর। নতুন ম্যাকবুক প্রো’র আকার নিয়ে কোনো মন্তব্য করেননি কুয়ো। ধারণা করা হচ্ছে, ম্যাকবুক প্রো’র ১৪ ইঞ্চির মডেলটিই আপডেট করা হবে। চার মাস আগেই বাজারে আনা হয়েছে ম্যাকবুক প্রো’র ১৬ ইঞ্চি মডেল। কুয়োর ধারণা, নতুন ম্যাকবুক প্রো এবং ম্যাকবুক এয়ার মডেলের খরচ সমন্বয় করা হবে। ফলে, গ্রাহক তেমন কোনো পার্থক্য দেখতে পাবেন না। খবর বিডিনিউজের।
১৩ ইঞ্চি ম্যাকবুক প্রো এবং এয়ার দুই মডেলেই এখনও বাটারফ্লাই-সুইচ ব্যবহার করা হচ্ছে, যার ব্যর্থতার হার অনেক বেশি। ত্রুটিপূর্ণ কিবোর্ডগুলো সারাতে ২০১৮ সালে বিশ্বজুড়ে বিনামূল্যের মেরামত প্রকল্প চালু করে অ্যাপল। পাশাপাশি বছরের শেষ নাগাদ মিনি-এলইডি ব্যাকলিট পর্দার একের অধিক নোটবুক মডেল এবং ১২.৯ ইঞ্চি আইপ্যাড প্রো উন্মোচন করতে পারে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।
এর আগে কুয়ো জানিয়েছেন, মিনি-এলইডি পর্দার ছয়টি পণ্য বানাচ্ছে অ্যাপল। ২০২১ সালের শেষ নাগাদ উন্মোচন করা হবে এই পণ্যগুলো– ১২.৯ ইঞ্চি আইপ্যাড প্রো, ১০.২ ইঞ্চি আইপ্যাড, ৭.৯ ইঞ্চি আইপ্যাড মিনি, ২৭ ইঞ্চি আইম্যাক প্রো, ১৪ ইঞ্চি ম্যাকবুক প্রো এবং ১৬ ইঞ্চি ম্যাকবুক প্রো।