নতুন বছরে চমক নিয়ে আসছেন অধরা

বুধবার , ২৬ ডিসেম্বর, ২০১৮ at ১১:০৩ পূর্বাহ্ণ
89

চলতিবছর পরপর দু’টি চলচ্চিত্র মুক্তির মাধ্যমে বড়পর্দায় পা ফেলেন চিত্রনায়িকা অধরা খান। নতুন বছরে বেশকিছু চমক নিয়ে আসছেন এ নায়িকা। চলতিবছর ১৯ অক্টোবর ইস্পাহানী আরিফ জাহান পরিচালিত ‘নায়ক’ চলচ্চিত্রের মুক্তির মাধ্যমে বড়পর্দায় অভিষেক ঘটে অধরা খানের। পরের সপ্তাহেই মুক্তি পায় শাহিন সুমন পরিচালিত ‘মাতাল’ চলচ্চিত্রটি। চিত্রনায়ক সাইমন সাদিক ও বাপ্পীর বিপরীতে অভিনীত চলচ্চিত্র দু’টি টানা দুই সপ্তাহ দেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়। খবর বিডিনিউজের।
এমন বর্ণাঢ্য অভিষেকের পর নতুন করে আর ক্যামেরার সামনে দাঁড়ানো হয়নি তার। তবে, সমপ্রতি চুক্তিবদ্ধ হয়েছেন শাহিন সুমনের পরিচালনায় নতুন একটি চলচ্চিত্রে। ‘বখাটে’ নামের চলচ্চিত্রটির শুটিং শুরু হচ্ছে নতুন বছরের মার্চে। চলচ্চিত্রটিতে অধরা’র নায়ক কে তা নির্ধারিত হয়নি এখনও। অধরা বললেন, ‘বখাটে’ নামটা শুনেই খুব ভালো লেগেছে আমার। নামের মতোই এক গল্প নিয়ে সিনেমাটা তৈরি হবে। আশা করছি ভালো কিছুই হবে। শাহিন সুমনের হাত ধরেই চলচ্চিত্রে এসেছি। এটিসহ তার পরিচালনায় তিন নাম্বার চলচ্চিত্রে অভিনয় করছি আমি। তার প্রতি কৃতজ্ঞতা।
এদিকে, নতুন বছরের শুরুতেই নতুন আরেকটি ছবির চমক নিয়ে হাজির হবেন অধরা। তবে, সেটি এফডিসি কেন্দ্রিক বাণিজ্যিক ঘরানার নয়। নিজেকে ভেঙে অন্যরূপে দেখতে চান তিনি। বললেন, ‘এরই মধ্যে নতুন আরেকটা ছবির ব্যাপারে কথা চূড়ান্ত হয়েছে। স্ক্রিপ্ট হাতে এসেছে। নতুন বছরের শুরুতেই শুটিং শুরু হবে। আশিভাগ কনফার্ম। আনুষ্ঠানিকতার আগে এখনই কিছু বলতে পারছি না। এটুকু বলতে পারি, আমি যে টাইপের ছবি করেছি তার মতো না-বাণিজ্যিক ঘরানার বাইরের ছবি এটা। গল্পনির্ভর-দারুণ।’
তাই বলে আবার বাণিজ্যিক ধারার চলচ্চিত্রের প্রতিও প্রেমে কোন ধরণের টান পড়ছে না তার। বললেন, ‘আমি চেয়েছি কমার্শিয়ালি ফোকাসড হতে। টার্গেট ছিলো দেশের অধিকাংশ দর্শকের কাছে পৌঁছানো। আর দর্শকের কাছে পৌঁছাতে বাণিজ্যিক ছবির বিকল্প নেই। আমাদের দেশেতো অফট্র্যাকের ছবিগুলো এখনও সবশ্রেণির দর্শকের কাছে পৌঁছায়নি। তাই বাণিজ্যিক ছবি দিয়েই শুরুটা হলো, এতে আমি খুশী। তবে, পাশাপাশি দুই ঘরানার চলচ্চিত্রেই অভিনয় করে যেতে চাই।’ নতুন বছরে অধরা’র হাতে থাকা অন্য দু’টি চলচ্চিত্র হলো ইস্পাহানী আরিফ জাহানের ‘ড্রিমগার্ল’ ও শাহিন সুমনের ‘পাগলের মতো ভালোবাসি’।

x