নতুন এক্সবক্স আনল মাইক্রোসফট

রবিবার , ১৫ ডিসেম্বর, ২০১৯ at ৯:১৫ পূর্বাহ্ণ

নতুন গেইমিং কনসোল এক্সবক্স সিরিজ এক্স উন্মোচন করেছে মাইক্রোসফট। এর মাধ্যমে গেইমিং কনসোল খাতে জাপানি প্রতিদ্বন্দ্বী সনির প্লেস্টেশনের চেয়ে কিছুটা এগিয়ে রইলো মাইক্রোসফট। সনির নতুন গেইমিং কনসোল উন্মোচন করা হবে ২০২০ সালের শেষ দিকে। প্রতিষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠান ‘দ্য গেইম অ্যাওয়ার্ডস’-এর প্রেস সম্মেলনে কনসোলটি উন্মোচন করে উইন্ডোজ নির্মাতা প্রতিষ্ঠানটি। খবর বিডিনিউজের।
মাইক্রোসফটের নতুন কনসোলটির নকশা অনেকটাই পিসি টাওয়ারের মতো। অন্যদিকে নতুন কন্ট্রোলারের নকশা রাখা হয়েছে প্রায় আগের মতোই। তবে এতে নতুন করে যোগ করা হয়েছে শেয়ার বাটন। প্লেস্টেশন ৪ কন্ট্রোলারে আগে যোগ করা রয়েছে এই বাটন।
এক ব্লগ পোস্টে মাইক্রোসফটের এক্সবক্স প্রধান ফিল স্পেনসার বলেন, এটি প্রতিষ্ঠানের ‘সবচেয়ে দ্রুতগতির এবং শক্তশালী কনসোল’ যা সেকেন্ডে ১২০ ফ্রেইম রেটে ছবি দেখাতে পারে এবং ৮কে ভিডিও সমর্থন করে। ডিভাইসটির উন্নত গ্রাফিক্স এবং সলিড স্টেট ড্রাইভের কারণে লোডিং সময় ‘বাস্তবিক অর্থে থাকবেই না’ বলে দাবি করেছেন স্পেনসার। নতুন গেইমিং কনসোলটি বাজার মূল্য জানায়নি মাইক্রোসফট। ২০২০ সালের ছুটির মৌসুমে কনসোলটি বাজারে আসবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

x