নগরে ম্যাক্সিমা অটো টেম্পুর রুট পারমিট প্রদানে বাধা নেই

নিষেধাজ্ঞা স্থগিত

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ৩১ মে, ২০১৮ at ১:০৪ অপরাহ্ণ
175

নগরীতে রুট পারমিটবিহীন গাড়ি চলাচলে ইতোপূর্বে উচ্চ আদালত যে নিষেধাজ্ঞা জারি করেছিল তা স্থগিত করেছে ‘চেম্বার কোর্ট’। এ স্থগিতাদেশের ফলে চট্টগ্রাম মহানগর এলাকায় ‘ম্যাক্সিমা অটো টেম্পু’ চলাচলে এবং গাড়িগুলোকে রুট পারমিট প্রদানে আর কোন আইনি বাধা থাকল না। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, একটি রিট পিটিশনের (১০৬৭/১৮) প্রেক্ষিতে ১২ এপ্রিল উচ্চ আদালত নগরীতে রুট পারমিটবিহীন গাড়ি না চালানোর জন্য নিষেধাজ্ঞা জারি করে। এদিকে ‘ম্যাক্সিমা অটো টেম্পু’ মালিকরা অভিযোগ করেন, ‘রায়ে পারমিট প্রদানে কোন নিষেধাজ্ঞা প্রধান করা হয়নি। তবুও আরটিসি চেয়ারম্যান ও সিএমপি কমিশনার মামলার কারণ দেখিয়ে পরমিট প্রদান বন্ধ রাখেন।

পরবর্তীতে ম্যাক্সিমা অটো টেম্পু’র ১৭ নং রুট এর সাধারণ সম্পাদক মোহাম্মদ জানে আলম উচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে চেম্বার কোর্টে গত ৯ মে সিপি ১৯২৪ মূলে চ্যালেঞ্জ করেন। এই চ্যালেঞ্জের প্রেক্ষিতে চেম্বার কোর্ট মামলার (১০৬৭/১৮) স্থগিত করে রায় দেন। এর মধ্য দিয়ে চট্টগ্রাম মহানগর এলাকায় ‘ম্যাক্সিমা অটো টেম্পু’ চলাচলে এবং গাড়িগুলোকে রুট পারমিট প্রদানে আর কোন আইনি বাধা থাকল না।

এদিকে গতকাল ম্যাক্সিমা অটো টেম্পু মালিক চালক ঐক্য পরিষদ রায়ের স্থগিতাদেশের কপি সিএমপি কমিশনার মাসুদ উল হাসান ও বিআরটিএ এর ডিডি মোহাম্মদ শহীদুল্লাহ এর কাছে পৌঁছে দেন। এসময় সংগঠনটির নেতারা রুট পারমিট প্রদানে অনুরোধ করেন। এসময় চালকদের জানে আলম, মোহাম্মদ জাহেদ, খলিলুর রহমান, মোহাম্মদ হারুন, নজরুল, শফি, মোহাম্মদ বাবুল, হান্নান, রবি, মো.ফারুক, জয়নাল, মোহাম্মদ জাফর মাহবুব, আকবর শাহ থানা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলতাফ হোসেন, আরটিসি সদস্য অলি আহাম্মদ ও বোরহান উল হক উপস্থিত ছিলেন।

x